পদ্মা সেতুতে ফেরির ধাক্কা নিয়ে কাদেরের কথায় ফখরুলের হাসি

0

পদ্মার সেতুর খুঁটিতে বারবার ধাক্কার ঘটনা রোধে আগেই ফেরির রুট পরিবর্তন করা উচিৎ ছিল বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল শনিবার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন। এতে ষড়যন্ত্রের সন্দেহ হাসি দিয়ে উড়িয়ে দিয়েছেন তিনি।

ফখরুল বলেন, “এটা কমন সেন্সের ব্যাপার। ফেরি চালাতে পারছে না। এখন তীব্র স্রোত পদ্মায়। সেই স্রোতে এই ধরনের ফেরি কিছুটা ডাইভারটেড হবেই। ওখান থেকে রুটটা সরিয়ে অন্যদিকে নিয়ে যাওয়ার চেষ্টা করা- এটাই তো উচিত ছিল।”

ফখরুল বলেন, “ওদের (সরকার) আবার সুবিধা আছে। ভেঙে নতুন করে ফেরীঘাট বানানোর চেষ্টা করবে। অনেক টাকা জোগাড় করার সুযোগ পাবে।

“বুড়িগঙ্গার ওপর প্রথম ব্রিজ যেটা, ওটা নাকি জাহাজ যেতে গিয়ে ভেঙে গেছে। এখন নাকি রিপ্লেস করা হবে। আবার কয়েক হাজার কোটি টাকার প্রজেক্ট হবে। এরকম প্রজেক্টই ওদের দরকার।”

বারবার পদ্মাসেতুর খুঁটিতে ফেরির ধাক্কার বিষয়টিতে কোনো ষড়যন্ত্র আছে কি না, তা খতিয়ে দেখা হবে বলে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন।

এই বিষয়ে বিএনপি মহাসচিব হাসতে হাসতে বলেন, “ওনারা তো এটাই দেখবেন। রানা প্লাজার ঘটনা আপনাদের মনে থাকার কথা। তখন মহীউদ্দীন খান আলমগীর সাহেবের মতো একজন শিক্ষিত মানুষ বললেন যে, বিএনপি নাকি ঝাঁকি নিয়ে রানা প্লাজাকে ফেলে দিয়েছে।”

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে শুক্রবার বিএনপির জাতীয় স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত এতে জানানো হয়।

গত ১২ অগাস্ট আইনমন্ত্রী আনিসুল হকের বক্তব্যের নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, “স্থায়ী কমিটির সভায় আইনমন্ত্রী ১৫ অগাস্টের হত্যাকাণ্ডে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তমকে জড়িত করবার হীন প্রচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সভা মনে করে, শুধু রাজনৈতিক প্র্রতিহিংসার কারণে ইতিহাসকে বিকৃত ও নিকৃষ্ট মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করবার অপচেষ্টা চালাচ্ছে সরকার।”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com