ঈদের আগে ত্বকের উজ্জ্বলতা বাড়ান হলুদের টোনারে

0

ঈদের আগে সবাই কমবেশি ত্বকের যত্ন নেন। ঈদুল আজহার বাকি আর মাত্র কয়দিন। এই মুহূর্তে অনেকেই বিভিন্ন ফেসিয়াল কিংবা ম্যাসাজ করার জন্য পার্লারে ভিড় করেন। তবে চাইলে ঘরে বসেও ত্বক চকচকে করতে পারেন রান্নাঘরের একটি মাত্র উপাদানের সাহায্যে।

ত্বকের উজ্জ্বলতা বাড়ানোসহ যে কোনো সমস্যার সমাধানে ব্যবহার করতে পারে হলুদ। প্রাচীনকাল থেকেই রূপচর্চাসহ স্বাস্থ্যগত বিভিন্ন সমস্যা কিংবা চর্মরোগের সমাধান হিসেবে ব্যবহৃত হয়ে আসছে হলুদ। এতে থাকা বিভিন্ন পুষ্টি উপাদান ত্বকের নানা সমস্যার সমাধান করে।

রূপ বিশেষজ্ঞরা বলছেন, ঝটপট ত্বকে জেল্লা ফেরাতে হলুদের কোনো বিকল্প নেই। তবে শুধু হলুদ বাটা নয় বরং বাড়িতেই খুব সহজে বানিয়ে ফেলুন হলুদ টোনার। আর এই হলুদ টোনারই ম্যাজিকের মতো কাজ করবে।

কীভাবে তৈরি করবেন হলুদের টোনার?

হলুদ টোনার তৈরি করতে লাগবে কাঁচা হলুদ বাটা, অ্যালোভেরা জেল, গোলাপ জল, লেবুর রস ও অল্প পরিমাণ পানি। প্রথমে এক গ্লাস পানি গরম করে নিন।

পানি একটু ঠান্ডা হলে তার মধ্যে ২ টেবিল চামচ কাঁচা হলুদ বাটা, অ্যালোভেরা জেল, গোলাপ জল ও অল্প লেবুর রস মিশিয়ে নিন।

এবার ওই মিশ্রণ একটি স্প্রে বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। তবে মাথায় রাখবেন, এক্ষেত্রে ব্যবহার করুন কাচের বোতল। প্লাস্টিকের বোতলে কিন্তু একেবারেই এই মিশ্রণ রাখবেন না।

বাইরে থেকে ফিরে ভালো করে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন। তারপর মুখে এই হলুদ টোনার স্প্রে করুন। ইচ্ছে করলে টোনারে তুলে ভিজিয়েও মুখ মুছে নিতে পারেন। দেখবেন মাত্র ৫ মিনিটেই ত্বক হয়ে যাবে সতেজ।

তবে শুধু স্প্রে নয়। বেসন, মধুর সঙ্গে এই মিশ্রণ মিশিয়ে ফেসপ্যাকও তৈরি করতে পারেন। সপ্তাহে অন্তত তিনদিন এই ফেসপ্যাক লাগান। দেখবেন ত্বকের মরা কোষ দূরে হয়ে ত্বক তরতাজা হয়ে উঠবে।

ইচ্ছে করলে এই স্প্রে বোতল ব্যাগে রেখে দিন। অফিস থেকে কোনো পার্টিতে যাওয়ার আগে মুখে স্প্রে করে নিন এই টোনার। ঝটপট ঝকঝকে হয়ে উঠবেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com