আমাদের আচার-আচরণ রাষ্ট্রের কর্মচারীর মতো নয়: দুদক মহাপরিচালক

0

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক জাকির হোসেন বলেছেন, আমরা অনেক ভালো ভালো কথা বলি। কিন্তু আমাদের আচার-আচরণ রাষ্ট্রের কর্মচারীর মতো না।

রোববার (৩ জুলাই) দুপুরে দুদকের নারায়ণগঞ্জ জেলা কার্যালয় উদ্বোধন উপলক্ষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

দুদক কর্মকর্তাদের উদ্দেশে মহাপরিচালক বলেন, ‘আপনি যদি আপনার দাপ্তরিক পরিচয় গোপন করে কোনো সরকারি অফিসে যান তাহলে দেখবেন সেখানকার টপ টু বটম কেউ আপনার দিকে তাকিয়ে কথাও বলবে না। এটাই হচ্ছে সাধারণ নাগরিকের সরকারি সেবা পাওয়ার বাস্তবতা। যার কোনো পরিচয় নেই তার কী অবস্থা সেটা ভাবুন। এসব উত্তরণের জন্য মন-মানসিকতা ঠিক করতে হবে।’

তিনি বলেন, ‘দুর্নীতির বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স রয়েছে। আমরাও তাই দুর্নীতি দমনে জিরো টলারেন্স। তবে আমাদের আরও সক্ষমতা দরকার। আপনাদের দপ্তরের যেসব কর্মকর্তা-কর্মচারীর এই স্বভাব রয়েছে তাদের ওপর কিন্তু আপনি চাইলেই নিয়ন্ত্রণ বা ক্ষমতা প্রয়োগ করতে পারেন। আপনারা এগিয়ে এলে আমাদের জন্য সহযোগিতা করা হবে।’

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, মুন্সিগঞ্জ এডিসি শিলু রায়, জেলা সিভিল সার্জন মুশিউর রহমান ও এলজিইডির নির্বাহী প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com