আবারো একদলে খেলবে ভারত-পাকিস্তানের ক্রিকেটাররা!

0

১৪ বছর পর আবারো আফ্রো-এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। টুর্নামেন্টটি আয়োজনে ইতোমধ্যে তদবির শুরু করেছেন এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ও ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ।

শনিবার ভারতীয় মিডিয়ার সূত্রে এক্সপ্রেজ নিউজ এ তথ্য জানায়।

টুর্নামেন্টটি আয়োজন প্রসঙ্গে জয় শাহ বলেন, এটি একটি প্রিমিয়াম টুর্নামেন্ট। এর মাধ্যমে শুধু উপার্জনই হবে না; একইসাথে আফ্রিকায় ক্রিকেটের উন্নতিতে অবদান রাখবে। যদিও এখনো অনুষ্ঠানটি আয়োজনের আইনি দিকগুলো পর্যালোচনা করা হচ্ছে।

যদি জয় শাহের এই প্রচেষ্টা বাস্তবতার মুখ দেখে, তাহলে হয়ত দীর্ঘ দিন পর আবারো একদলে খেলতে দেখা যাবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের ক্রিকেটারদের।

তবে পাকিস্তানের ক্রিকেটারদের এই টুর্নামেন্টে না খেলার পরামর্শ দিয়েছেন দেশটির সাবেক অধিনায়ক সালমান বাট। তার মতে- দ্বীপাক্ষিক সিরিজ আয়োজনের ক্ষেত্রে ভারত পাকিস্তানকে সহায়তা করে না। তাই পাকিস্তানিদের এই টুর্নামেন্টে না খেলা উচিৎ।

আফ্রো-এশিয়া কাপ সর্বশেষ অনুষ্ঠিত হয়েছিল ২০০৭ সালে। ওই টুর্নামেন্টে এশিয়া একাদশের নেতৃত্বে ছিলেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক মাহেলা জয়বর্ধনে। তার দলে ভারত ও বাংলাদেশের ক্রিকেটাররাও ছিলেন।

সেবার মাহেলার দল আফ্রিকা একাদশের বিপক্ষে ৩-০ ম্যাচে টুর্নামেন্ট বিজয়ী হয়েছিল। আফ্রিকা একাদশে দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও কেনিয়ার ক্রিকেটাররা অন্তর্ভুক্ত ছিলেন।

সূত্র : এক্সপ্রেস নিউজ

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com