‘২০১৪ বিশ্বকাপ ফাইনালে পেনাল্টি প্রাপ্য ছিল আর্জেন্টিনার’

0

আর্জেন্টিনা সবশেষ ১৯৮৬ সালে জিতেছিল বিশ্বকাপ। এরপর আর সোনালী এই ট্রফিটা ছুঁতে পারেনি দলটি।

২০১৪ বিশ্বকাপের অবশ্য ফাইনাল পর্যন্ত গিয়েছিল আলবেসিলেস্তারা। তবে জার্মানির বিপক্ষে ১-০ ব্যবধানে হেরে সপ্নভঙ্গ হয় লিওনেল মেসিদের।

সেই এক গোল নিয়ে এখনও আফসোসে পুড়ে আর্জেন্টিনা। জার্মানি শিরোপা জিতে নিলেও ম্যাচটিতে আলবেসিলেস্তাদের পেনাল্টি নিয়ে বিতর্ক রয়েই গেছে। এবার জার্মান কিংবদন্তি লোথার ম্যাথিউস বিতর্ক টেনে আনলেন। তিনি মনে করেন রেফারির পক্ষপাতমূলক আচরনের কারণেই সেবার বিশ্বকাপ জেতা হয়নি আর্জেন্টিনার।

ইনফোবে আমেরিকার ক্রীড়া সাংবাদিক রদ্রিগো দুবেনকে দেওয়া এক সাক্ষাৎকারে ম্যাথিউস বলেন, ‘ফাইনালটা আর্জেন্টিনার জেতা উচিত ছিল। ম্যানুয়েল নয়্যার যেভাবে হিগুয়াইনকে ফাউল করেছিল, এর জন্য পেনাল্টি প্রাপ্য ছিল আর্জেন্টিনার। সেদিন ভাগ্যটা আমাদের (জার্মানির) পক্ষে ছিল। ’

এই কিংবদন্তি আরো বলেন, ‘সেদিন বড় অন্যায় হয়েছিল আর্জেন্টিনার সঙ্গে। অবশ্যই, নয়্যারের কারণে পেনাল্টি হজম করতে হতো আমাদের। ’

রেফারি নিকোলে রিজ্জোলি আর্জেন্টিনাকে যদি পেনাল্টি দিতেন, আর মেসি যদি পেনাল্টি থেকে গোল করতেন, তাহলে হয়তো ৯০ মিনিটের মধ্যেই জিতে যেত আর্জেন্টিনা। অতিরিক্ত সময়ের ৩০ মিনিট আর খেলতে হতো না। ম্যাচের ১১৩তম মিনিটে মারিও গোৎসে গোল করে সেদিন জার্মানিকে শিরোপা জেতান। খুব কাছে গিয়েও খালি হাতে ফিরতে হয় মেসিদের।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com