সরকারের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যেতে হবে: খসরু

0

ক্ষমতাসীন সরকারের অধীনে যারা নির্বাচনে যাওয়ার চিন্তা করছে তাদের ওপরে জনগণ তীক্ষè দৃষ্টি রাখছে বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, সরকারের মধ্য থেকে যারা এ কার্যক্রম করার চেষ্টা করছে ভোট চুরির, ক্ষমতা দখল করার, নির্বাচন কমিশনসহ সবার ওপর জনগণ তীক্ষ্ম দৃষ্টি রাখছে। এই চুরির উচ্ছিষ্ট ভোগীরা এখন উঁকি মারছে। অর্থাৎ আওয়ামী লীগ যে ভোট চুরির মধ্য দিয়ে ক্ষমতা দখল করে, এটার আবার একটা উচ্ছিষ্টভোগী সৃষ্টি হয়েছে।

গতকাল বুধবার বাংলাদেশ জাতীয়তাবাদী পল্লী চিকিৎসক অ্যাসোসিয়েশন আয়োজিত বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, এরা (সরকার) যে মাল চুরি করে সে মালের ভাগ নেয়ার জন্য কিছু উচ্ছিষ্টভোগী সৃষ্টি হয়েছে বাংলাদেশে। আমি তাদের প্রতি বলতে চাই সমস্ত জাতি তাদের ওপর তীক্ষè দৃষ্টি রেখেছে। এরা বাংলাদেশের জনগণের বিপক্ষে অবস্থান করছে। এই লোকগুলো কারা? এরা কোন ধরনের রাজনীতিবিদ? কোন দল? এদের উদ্দেশ্য কী? মানুষ তাদের ওপর তীক্ষè দৃষ্টি রেখেছে। দেশে এবং দেশের বাইরে। আমি তাদের অনুরোধ করব আল্লাহরওয়াস্তে এখনো সময় আছে জনগণের পক্ষে অবস্থান নিন। নেতা-কর্মীদের উদ্দেশে আমির খসরু বলেন, আগামী মাসগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। সুতরাং আন্দোলনকে কীভাবে সফল করা যায়, আপনাদের বন্ধুবান্ধব, আত্মীয় স্বজন, পাড়া-প্রতিবেশী সবাইকে নিয়ে আমরা যাতে আন্দোলনে সম্পৃক্ত করতে পারি সেই প্রচেষ্টা আমাদেরকে চালিয়ে যেতে হবে।

আমির খসরু বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অসুস্থ নেত্রীকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে রেখে মৃত্যুর দিকে ঠেলে দেয়ার বিষয়টি কিন্তু এদেশের মানুষের কাছে কেস স্টাডি হয়ে থাকবে।

আমির খসরু বলেন, যার যার অবস্থান থেকে বেরিয়ে আসতে হবে। মুক্তি সংগ্রাম কারও একার না দেশের ১৮ কোটি মানুষের। বিএনপির ৩৬ লাখ নেতাকর্মীর নামে মামলা। দেশের কোর্টের মধ্যে ৯০ শতাংশ বিএনপির মানুষের আনা গোনা এখন।

তিনি বলেন, দেশের মানুষ দুই ভাগ হয়ে গেছে এখন একটা হলো কর্তৃত্ববাদী সরকার আরেকটি হচ্ছে গণতন্ত্রের পক্ষে মানবাধিকার এবং আইনের শাসনের পক্ষে। বিএনপির অবস্থান জনগণের পক্ষে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com