সোনিয়া রাহুল প্রিয়াঙ্কার পদত্যাগের গুঞ্জন অস্বীকার কংগ্রেসের

0

ভারতের পাঁচটি রাজ্যের সদ্যসমাপ্ত বিধানসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে কংগ্রেসের। এর আগে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে দু’দফা হারের পর দলের সভাপতির পদ থেকে পদত্যাগ করেছিলেন রাহুল গান্ধী। অন্তর্বর্তী সভাপতি হিসেবে তখন দলের দায়িত্ব বুঝে নেন সোনিয়া গান্ধী। ২০২০ সালে দলের একটি অংশের বিক্ষোভের মুখে তিনিও পদত্যাগ করতে চান।
এবারের বিধানসভা নির্বাচনের ফল নিয়ে গতকাল বৈঠকে বসে কংগ্রেস ওয়ার্কিং কমিটি। তবে বৈঠকের আগে গুঞ্জন উঠেছিল-

সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী সব সাংগঠনিক পদ থেকে পদত্যাগ করবেন। কংগ্রেস মুখপাত্র অবশ্য এ খবরকে উদ্দেশ্যপ্রণোদিত বলে উড়িয়ে দিয়েছেন। কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলছেন, ক্ষমতাসীন বিজেপির নির্দেশে কাল্পনিক উৎস থেকে উদ্ভূত এই ধরনের প্রমাণহীন প্রচার দেখানো একটি টিভি চ্যানেলের পক্ষে অন্যায়। ভারতের রাজনৈতিক দলগুলোর মধ্যে অন্যতম প্রাচীন দল হলো কংগ্রেস। সেই কংগ্রেস এবার পাঞ্জাবে অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন আম আদমি পার্টির কাছে হেরেছে। আর বিজেপির হাত থেকে উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া এবং মনিপুরে মতো রাাজ্যগুলোতে জয় ছিনিয়ে আনতে পারেনি।

দলটির বিদ্রোহী অংশের নেতারা ইতোমধ্যে ইঙ্গিত দিয়েছেন, আগে যে রাহুল পদত্যাগ করেছিলেন, প্রিয়াঙ্কা পদত্যাগ করতে চেয়েছিলেন সেসব বিষয় তোলা হবে বৈঠকে। ভারতের রাজনৈতিক বিশ্লেষক রামচন্দ্র গুহ বলছেন, গান্ধীদের অবশ্যই রাজনীতি থেকে অবসর নিতে হবে দল ও দেশের গণতন্ত্রের ভালোর জন্য।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com