উচ্চশিক্ষা নিশ্চিতের দাবিতে বিক্ষোভ মিছিল কৃষি শিক্ষার্থীদের

0

গাইবান্ধা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থীরা উচ্চশিক্ষা নিশ্চিতের দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছেন।

আজ (মঙ্গলবার) দুপুরে ‘কৃষিই শক্তি, উচ্চ শিক্ষা মোদের যৌক্তিক দাবি’ শীর্ষক স্লোগানে শহরের দুই নম্বর ট্রাফিক মোড়ে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

এর আগে গাইবান্ধা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন শিক্ষার্থীরা। পরে শহরের দুই নং ট্রাফিক মোড়ে সমবেত হয়ে তারা অবস্থান কর্মসূচি পালন করেন।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন— গাইবান্ধা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থী মুনতাসির, সাকিব, কাওছার শেখ, ইভা, মিতু, মারুফা এবং মিরাজসহ কয়েকজন।

এ সময় তারা বলেন, কৃষি ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য স্বতন্ত্র কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে হবে। পাশাপাশি পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে কৃষি ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য নির্দিষ্ট আসন বরাদ্দ করতে হবে।

বক্তব্য প্রদানকালে শিক্ষার্থীরা আরও বলেন, কৃষি শিক্ষার উন্নয়ন ও অগ্রগতির জন্য উচ্চশিক্ষা নিশ্চিত করা অত্যন্ত জরুরি। আমাদের যৌক্তিক দাবি মেনে নিতে হবে, তা না হলে আন্দোলন অব্যাহত থাকবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com