হেরে গিয়েও বিজেপির লজ্জা নেই: মমতা

0

ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভায় গভর্নরের ভাষণে বাধা দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে ওই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বিজেপি এটা ‘নাটক’ করার চেষ্টা করেছে। নির্বাচনে হেরে গিয়েও ওদের লজ্জা নেই। তা সত্ত্বেও আমি মনে করি বিজেপি যা করেছে ঠিক করেনি। বিজেপি যা করেছে তা গণতন্ত্রের জন্য লজ্জা।

সোমবার (৭ মার্চ) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বিজেপিকে টার্গেট করে মমতা বন্দোপাধ্যায় বলেন, যেহেতু গভর্নর বাজেট বক্তব্য না পড়ে চলে যাচ্ছিলেন, গভর্নর না পড়ে চলে গেলে এটা একটা সাংবিধানিক সঙ্কট হতো সেজন্য সংবিধানের মর্যাদা রক্ষা করার জন্য আমাদের মেয়েরা, ছেলেরা (বিধায়করা) তাকে বারবার করে অনুরোধ করেন আপনি এটা পড়ুন।

জানা যায়, সোমবার বাজেট অধিবেশনের সূচনায় গভর্নর জগদীপ ধনখড় তার ভাষণ শুরু করতেই বিধানসভার ওয়েল নেমে তুমুল চিল্লাচিল্লি শুরু করে দেন বিজেপি বিধায়করা।

এ সময়ে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি বিধায়কদের শান্ত হতে বললেও কোনও কথাই শোনেননি বিজেপি বিধায়করা। অবশেষে গভর্নর তার ভাষণের প্রথম ও শেষ লাইন পড়েই বিধানসভা কক্ষ ত্যাগ করেন।

এ প্রসঙ্গে বিধানসভার বাইরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেন, বিরোধীরা স্লোগান দেয়, বিক্ষোভ করে কিন্তু কখনও গভর্নরের ভাষণ বন্ধ হয়নি। এটা অপ্রত্যাশিত ঘটনা। আমরা একঘণ্টা অপেক্ষা করেছি। আমাদের বিধায়করা অনুরোধ করেছেন, কিন্তু কেউ কোনও কথা শোনেননি। স্পিকার শান্ত হওয়ার আবেদন করেছেন। আমি হাতজোড় করে অনুরোধ করেছি। কিন্তু কোনও কাজ হয়নি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com