পুতিন ঘনিষ্ঠদের ওপর নিষেধাজ্ঞা আরোপের হুমকি যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের

0

রাশিয়া ইউক্রেনে প্রবেশ ও আক্রমণ করলে ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠদের সম্পদ জব্দ ও ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপের হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। ওয়াশিংটন ও লন্ডন সোমবার জানিয়েছে জাতিসংঘেও এই উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

খবর রয়টার্সের।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেন সীমান্তে রাশিয়ার সেনা মোতায়েনের পর পুতিনকে ‘সীমান্ত থেকে সরে আসার’ আহ্বান জানিয়েছে যুক্তরাজ্য। একইসঙ্গে যুক্তরাজ্য সতর্ক করেছে, যে কোনো ধরনের অনুপ্রবেশের ফলে ক্রেমলিনের ঘনিষ্ঠ কোম্পানি ও ব্যক্তিদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি সাংবাদিকদের বলেন, আমরা যাদের চিহ্নিত করেছি তারা ক্রেমলিনের ঘনিষ্ঠ এবং সরকারি সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে ভূমিকা পালন করে বা ক্রেমলিনের অস্থিতিশীল আচরণের সঙ্গে জড়িত।

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস বলেছেন, পরিকল্পিত আইন রাশিয়ার সঙ্গে সংশ্লিষ্ট কোম্পানিগুলোকে লক্ষ্যবস্তু করতে লন্ডনকে নতুন ক্ষমতা দেবে।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ যুক্তরাজ্যের সতর্কবার্তাকে ‘খুব বিরক্তিকর’ বলে অভিহিত করেছেন। তিনি বলেছেন, এ ধরনের ব্যবস্থার কারণে বিনিয়োগকারা যুক্তরাজ্যে বিনিয়োগের আগ্রহ হারাবে। এতে যুক্তরাজ্যের কোম্পানিগুলো ক্ষতিগ্রস্ত হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com