১৯৭৯ সালের ১ জানুয়ারি শিক্ষা, ঐক্য ও প্রগতি- এ তিন মূলনীতিকে ধারণ করে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জাতীয়তাবাদী ছাত্রদল গঠন করেন।

0

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ৪২তম বছরে পা রাখল। ১৯৭৯ সালের ১ জানুয়ারি শিক্ষা, ঐক্য ও প্রগতি- এ তিন মূলনীতিকে ধারণ করে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জাতীয়তাবাদী ছাত্রদল গঠন করেন।

আশির দশকে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ছাত্র সংসদে ছাত্রদলের উল্লেখযোগ্য অবস্থান ছিল। এর পরবর্তী সময়ে বিভিন্ন আন্দোলন-সংগ্রামেও সামনের সারিতে দেখা গেছে এই সংগঠনটিকে।

গত এক দশক ধরে ক্ষমতার বাইরে রয়েছে বিএনপি। এই কারণে বিএনপির ভ্যানগার্ড খ্যাত সংগঠনটি আন্দোলন সংগ্রামে তেমন অগ্রণী ভূমিকা পালন করতে পারেনি। তবে নতুন বছরে নতুন উদ্যোমে দলের আন্দোলন সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিছে চান ছাত্রদল নেতারা।

এ নিয়ে ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা, দেশের মানুষের গণতন্ত্র প্রতিষ্ঠা এবং স্বাধীন সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠা করাই আমাদের প্রতিষ্ঠবার্ষিকীর একমাত্র লক্ষ্য।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে সমাবেশ করবে ছাত্রদল। এর আগে সকাল ৬টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে ও সারা দেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করবে। ২ জানুয়ারি কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ফ্রি ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করেছে সংগঠনটি। পাশাপাশি সারা দেশের জেলা, মহানগর, বিশ্ববিদ্যালয়, থানা, কলেজ ও পৌরসভা ইউনিটে ছাত্রদলের উদ্যোগে র্যালি, আলোচনা সভা অথবা মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com