ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদেরকে শুভেচ্ছা

0

 জানুয়ারি ০১ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী। প্রতিষ্ঠাবার্ষিকীতে শ্রদ্ধার সাথে স্বরণ করি ছাত্রদলের প্রতিষ্ঠাতা, মহান স্বাধীনতার ঘোষক সাবেক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম-কে), শ্রদ্ধা জানাই অবৈধ সরকারের মিথ্যা মামলায় কারাগারে আটক সাবেক প্রধানমন্ত্রী গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং ১/১১ ও আওয়ামী লীগ সরকারের নির্মম প্রতিহিংসার স্বীকার হয়ে সূদুর লন্ডনে চিকিৎসাধীন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে। একই সাথে বিগত আন্দোলন, সংগ্রাম ও গত ৩০ ডিসেম্বর ভোটচুরির, মহাউৎসবে গনতন্ত্রকে রক্ষা করতে গিয়ে যারা গুম, খুন ও আহত হয়েছেন তাদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা।

১৯৭৯ সালের ১লা জানুয়ারী শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম)উৎপাদনমুখী শিক্ষা ব্যবস্থা ও ছাত্রসমাজের অধিকার আদায়ের লক্ষ্যে গঠন করেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। জাতীয়তাবাদী ছাত্রদল প্রতিষ্ঠার পরের দিন ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের আহবায়ক বীর মুক্তিযোদ্বা এটিএম খালেদ বীর প্রতীককে নির্মমভাবে হত্যা করে তৎকালীন আওয়ামী-বাকশালীরা। সেই থেকে গণতন্ত্র পুররুদ্ধার এবং সাধারণ ছাত্রদের অধিকার আদায়ের লক্ষ্যে ধারাবাহিক ভাবে আমাদের অসংখ্য নেতা-কর্মীকে হত্যা, গুম এবং পঙ্গুত্ব বরন করেছে। এখনো কারাবন্ধী অবস্থায় আছেন হাজার হাজার নেতা-কর্মী। কিন্তু তাই বলে ছাত্রদল কখনো নিষক্রিয় হয়ে যায়নি। বারবার অপশক্তির আঘাতের পাল্টা জবাব দিয়ে নিজের অবস্থান সমুন্নত রেখেছে। দেশবাসী ও ছাত্রসমাজের ভালবাসায় সিক্ত হয়েছে।

আমরা দীর্ঘদিন ধরে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠ পরিবেশ, নিয়মিত ছাত্র সংসদ নির্বাচন ও দেশে অবরুদ্ধ গনতন্ত্র পুনরুদ্ধারের জন্য লড়াই চালিয়ে যাচ্ছি। কিন্তু গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে নির্বাচন কমিশন ও প্রশাসনের সহযোগিতায় জনগনের মতামতকে হরণ করা হয়েছে। এটা কোন নির্বাচনের মধ্যেই পড়ে না। এই নির্বাচন জনগনের সাথে তামাশা ছাড়া আর কিছুই না। আমরা নতুন করে জনগনের অংশগ্রহনে নিরপেক্ষ সরকারের অধীনে আবার নির্বাচনের জোর দাবি জানাই। না হলে ভোটের অধিকার হরণকারী এই সরকার সর্ব ক্ষেত্রে বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্টে পরিনত করবে।

গনতন্ত্র পুনরুদ্ধারে আমরা এতদিন ধরে যে সংগ্রাম করে আসাছি তা আদায় না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে। ছাত্র সমাজের অধিকার প্রতিষ্ঠা করতে, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে এবং বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বাংলাদেশে বীরের বেশে ফিরিয়ে আনতে দূর্বার গণ আন্দোলণের মাধ্যমে সকল অপশক্তিকে উৎখাত করা হবে। সেই আন্দোলনে ছাত্রদল সামনের সারিতে থেকে নেতৃত্ব দিবে। দৃঢ় মনোবল নিয়ে নতুন বছরে আমাদের অঙ্গীকার ন্যায় ও সত্যের সংগ্রামে আমরাই জয়ী হবোই”।

ঐতিহ্য, গৌরব ও সংগ্রামের মধ্য দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠায় বলিষ্ঠ ভূমিকা রাখা দেশের ঐতিহ্যবাহী এই ছাত্র সংগঠনটির ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সকল নেতৃবৃন্দ সহ সকল পর্যায়ের নেতা-কর্মী, সমর্থক ও শুভানুধায়িদেরকে সংগ্রামী শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com