অবৈধ সরকারের কাছে খালেদার মুক্তি চাই না – খন্দকার মাহবুব

0

অবৈধ সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তি চাইবো না, এদেশের আপামর জনগণ খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমে কারাগার থেকে মুক্ত করবে। সেদিন বেশি দূরে নয়, যেদিন জনগণ এই সরকারের বিচার করবে বলে মন্তব্য করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। গতকাল দুপুরে সুপ্রিম কোর্ট বার ভবনের নিচে ৩০শে ডিসেম্বর গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত পদযাত্রা কর্মসূচিতে এসব কথা বলেন তিনি। সিনিয়র এই আইনজীবী বলেন, আমরা খালেদা জিয়ার মুক্তি এই অবৈধ সরকারের কাছে চাইবো না। আমরা আইনজীবী সমাজ বলবো আপনারা যে অনাচার অত্যাচার অবিচার করেছেন, বাংলার মাটিতে বাংলার জনগণই একদিন এর বিচার করবে। তিনি আরো বলেন, আমরা চ্যালেঞ্চ দিচ্ছি, আইন শৃঙ্খলা বাহিনী বাদ দিয়ে আসেন। তারা তাদের দায়িত্ব পালন করবেন। দেখবেন, আপনারা একদিনও ক্ষমতা ধরে রাখতে পারবেন না।

আপনাদের সোনার ছেলে ছাত্রলীগ, যুবলীগ অত্যাচার আর অনাচারে সারা বাংলাদেশের মানুষ আজ জর্জরিত।
এরপর আইনজীবী সমিতি ভবনের সামনে থেকে কালো পতাকাসহ পদযাত্রাটি সুপ্রিমকোর্টের পূর্ব দিকের গেটের দিক যেতে থাকে। পদযাত্রাটি গেটের সামনে গেলে গেট আটকে দেয়া হয়। এ সময় তারা বাইরে যাওয়ার চেষ্টা করেন। বাইরে যেতে না পারে সেখানেই তারা বেশ কিছুক্ষণ সময় অবস্থান ও বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট ফজলুর রহমান পুলিশকে উদ্দেশ্যে করে বলেন, আপনারা আমাদেরকে তালা দিয়ে আটকে রেখেছেন। অথচ স্বাধীনতাযুদ্ধের সময় আপনাদের পূর্ব পুরুষরা দেশের গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য পাকিস্তানের হায়েনাদের বিরুদ্ধে যুদ্ধ করেছিলেন। মনে রাখবেন, আপনারাও এদেশের সন্তান। আজ আপনারা যখন আমাদেরকে গুলি করার জন্য উদ্যত হচ্ছেন, তখন আপনার আমার পিতা, আপনার চাচা ফসলের ন্যায্য মূল্য না পেয়ে কষ্টে দিন কাটাচ্ছে। আপনারই ভাই বোন উচ্চ শিক্ষা শেষ করেও চাকরি না পেয়ে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন। বাংলাদেশের ব্যাংক, ইনস্যুরেন্সগুলো ডাকাতি হয়ে যাচ্ছে। অথচ একটি দলের লোক আঙ্গুল ফুলে কলা গাছ হয়ে যাচ্ছে, বটগাছে পরিণত হয়ে যাচ্ছে। আপনাদেরই পিতা, আপনাদেরই ভাই, পাটকল শ্রমিক ফসলের ন্যায্য মূল্যর দাবিতে কনকনে শীতের মধ্যেও আন্দোলন করছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা বলছেন, বাংলাদেশ নাকি উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। হ্যা, উন্নয়ন হচ্ছে ঠিকই। সেই উন্নয়ন হচ্ছে আপনাদের দলের লোকজনের।
এ সময় বক্তব্য রাখেন, গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলনের কো- চেয়ারম্যান অ্যাডভোকেট এ.এন.এম আবেদ রাজা, ঢাকা বারের সাবেক সভাপতি মাসুদ আহম্মেদ তালুকদার, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট রশিদ মোল্লা প্রমুখ। এরপর বিক্ষোভ মিছিলটি হাইকোর্ট হয়ে মাজার গেটের দিকে যেতে থাকে। এ সময় তারা নানা ধরনের স্লোগান দিতে থাকে। মাজার গেটে পৌঁছার আগেই পুলিশ গেটে তালা লাগিয়ে দেয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com