‘৩০ ডিসেম্বর যে নির্বাচন হয়নি তার ফল বাতিল করতে হবে’

0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে এবং নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় নতুন নির্বাচন দিতে হবে। অবিলম্বে ৩০ ডিসেম্বর যে নির্বাচন হয়নি সে নির্বাচনের ফলাফলকে বাতিল করতে হবে। একটা সম্পূর্ণ নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় একটি নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার তৈরি করতে হবে।

বৃহস্পতিবার রাতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভায় তিনি একথা বলেন। জেএসডি সভাপতি আসম আব্দুর রবের সভাপতিত্বে আলোচনা সভায় বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় পার্টি (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, জেএসডির সহ-সভাপতি তানিয়া রব, সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, বিকল্প ধারার সভাপতি অধ্যাপক নুরুল আমিন বেপারী প্রমুখ বক্তৃতা করেন।

ঐক্যবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে উল্লেখ করে ফখরুল বলেন, এখন যেটা সবচেয়ে আমাদের বড় প্রয়োজন। সেই প্রয়োজনটা এই সরকারকে সরাতে হবে এবং এই সরকারকে সরাতে হলে ঐক্যবদ্ধ হতে হবে। এর কোনও বিকল্প নেই। আসুন আমরা সবাই আজকে ওই লক্ষ্যে কাজ করি। এটা শুধু বিএনপির সমস্যা নয় বা গণফোরামের সমস্যা নয় বা জেএসডির সমস্যা নয়। এই সমস্যা সমস্ত বাংলাদেশের মানুষের। আজকে বাংলাদেশের মানুষের মুক্তির জন্য, তাদের স্বপ্নকে বাস্তবায়িত করার জন্য, স্বাধীনতা-সার্বভৌমত্বকে অটুট রাখার জন্য আজকে আমাদের ঐক্যবদ্ধ হয়ে গণরায়ের মাধ্যমে এদেরকে পরাজিত করা ছাড়া কোনও বিকল্প নেই।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, এই সরকার যারা জোর করে রাতের অন্ধকারে ক্ষমতা দখল করে নিয়েছে, জোর করে মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। সেই সরকার শুধু ক্ষমতায় টিকে থাকবার জন্য এবং তাদের লক্ষ্য ১৯৭৫ সালে যে বাকশাল করেছিল, একদলীয় শাসন ব্যবস্থা করেছিল। সেই লক্ষ্যে তারা আবার এগিয়ে চলছে এবং অনেক দূর এগিয়ে গেছে, যার কৌশলটা ভিন্ন। গণতন্ত্রের মুখোশ দিয়ে তারা একদলীয় শাসন কায়েম করতে চাইছে। সেই লক্ষ্যে ভিন্নমতকে তারা ধ্বংস করে দিচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com