প্রাথমিক সহকারী শিক্ষকদের বেতন গ্রেড নিয়ে রুল

0

জেটিভি রিপোর্ট : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১৪তম গ্রেডে বেতন নির্ধারণের গেজেট কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।
একই সঙ্গে সহকারী শিক্ষকদের বেতন কেন ১১তম গ্রেডে প্রদান করা হবে না রুলে তাও জানতে চেয়েছেন আদালত। এই রুল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে কর্মরত সাড়ে তিন লাখ শিক্ষকের জন্য প্রযোজ্য হবে বলে জনতা ২৪ টিভিকে জানিয়েছেন আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্লাহ্ মিয়া।

আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত এক রিটের শুনানি নিয়ে রোববার (৭ জুলাই) হাইকোর্টের বিচারপতি এফ.আর.এম নাজমুল আহসান এবং বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্লাহ্ মিয়া এবং তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মো. মনিরুল ইসলাম রাহুল ও অ্যাডভোকেট সোহরাওয়ার্দী সাদ্দাম।

অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ব্যারিস্টার এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

অ্যাডভোকেট সিদ্দিক উল্লাহ মিয়া বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বিগত ২০১৪ সালের ৯ মার্চে ৩৮.০০৮.০৩৫.০০.০০.০১০.২০১৩-১১১ স্মারকের মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের বেতন ১৪ গ্রেডে নির্ধারণ করেন, যা প্রধান শিক্ষক ও অন্যান্য সরকারি চাকরিজীবীদের বেতন গ্রেডের সাথে বৈষম্যমূলক।

এরই ধারাবাহিকতায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কর্মরত ৩০ জন সহকারি শিক্ষক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জারিকৃত ১৪ তম বেতন নির্ধারনের গেজেট কেন অবৈধ ঘোষণা করা হবে না ও ১১ তম গ্রেডে কেন তাদের বেতন নির্ধারন করা হবে না এই মর্মে নির্দেশনা চেয়ে মহামান্য হাইকোর্ট বিভাগে একটি রীট পিটিশন দায়ের করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com