যত বিনিয়োগ ততোবেশি শিল্পায়ন: প্রধানমন্ত্রী

0

জেটিভি রিপোর্ট : বিভিন্ন ধরনের সংস্কারের মাধ্যমে পুঁজিবাজারে জবাবদিহি নিশ্চিত করা হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যতবেশি মানুষ পুঁজিবাজারে বিনিয়োগ করবে ততোবেশি শিল্পায়ন ত্বরান্বিত হবে।

রাজধানীর একটি অভিজাত হোটেলে আজ সোমবার বিনিয়োগ শিক্ষা নিয়ে আয়োজিত আন্তর্জাতিক কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন তিনি।

পুঁজিবাজারে কীভাবে ক্ষুদ্র বিনিয়োগকারীরা অর্থ বিনিয়োগ করবে; সেই বিষয়ে পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা পুঁজিবাজারে বিনিয়োগ করে থাকেন কিংবা যারা খরচ করেন; তাদেরকে একটা অনুরোধ করব- আপনারা যখন পুঁজিবাজারে বিনিয়োগ করতে যান; যে টাকা উপার্জন করে থাকেন তার সবটুকু খরচ করে ফেলবেন না। জেনেবুঝে বিনিয়োগ করবেন; কিছু টাকা জমা রাখার পর বিনিয়োগ করবেন।

লোভে পড়ে সব টাকা বিনিয়োগ করবেন না উল্লেখ করে শেখ হাসিনা বলেন, অনেক সময় দেখা যায়; যতটুকু লাভ পাওয়া গেলে; আরও বেশি পাওয়ার লোভে সবটুকু খরচ করার ফলে শেষে শূন্য হয়ে যেতে হয়। সেটা যেন না হয়। এই জন্য উপার্জন করুন; কিছু হাতে রেখে জমা রাখবেন; কিছু খরচ করবেন। তাহলে আমার মনে হয়, আপনাদের আয় স্থিতিশীল থাকবে।

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও এশিয়ান ডেভলপমেন্ট ব্যাংক (এডিবি) যৌথভাবে এই আন্তর্জাতিক কনফারেন্সের আয়োজন করেছে।

৮-১১ জুলাই ৪ দিনব্যাপী এই কনফারেন্সে জাপান; নেপাল; ভারত; মালয়েশিয়া; ইন্দোনেশিয়া; ফিলিপাইনসহ ৯টি দেশের প্রতিনিধিরা অংশ নিচ্ছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com