করোনা মোকাবিলায় সামরিক বাজেট ব্যবহারের নির্দেশ দিলেন পুতিন

0

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার দেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবিলায় সামরিক বাজেট ব্যবহার করার নির্দেশ দিয়ে বলেছেন, প্রয়োজন হলে এ কাজে সেনাবাহিনী নামানো হবে।

তিনি সোমবার রাশিয়ায় করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি পর্যালোচনার লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে এ নির্দেশ দেন। রাশিয়া জুড়ে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে তিনি এ বৈশ্বিক মহামারী প্রতিরোধে সামরিক বাজেট ব্যবহার করার নির্দেশ দেন।

মস্কোয় জরুরি প্রয়োজন ছাড়া লোকজনের ঘরের বাইরে বের হওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে

রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, “আগামী কয়েকদিনের পরিস্থিতি আমাদেরকে গভীরভাবে পর্যবেক্ষণ করতে হবে এবং স্বাস্থ্য মন্ত্রণালয়কে প্রতিদিন এ সংক্রান্ত আপডেট জনগণকে জানিয়ে দিতে হবে।” তিনি বলেন, “করোনাভাইরাস মোকাবিলায় চিকিৎসাসেবার সঙ্গে জড়িতদের উদাসীনতা প্রদর্শনের কোনো সুযোগ নেই এবং কোথাও চিকিৎসাসেবার ঘাটতি চোখে পড়লে সেটাকে আমি ‘দায়িত্ব পালনে অবহেলা’ হিসেবে গণ্য করব।”

রাশিয়ায় করোনা আক্রান্ত রোগীদের সংখ্যা বেড়ে যাওয়ায় সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে কড়াকড়ি আরোপ করা হয়েছে। রাজধানী মস্কোসহ বড় শহরগুলোতে জরুরি প্রয়োজনে অনলাইনে সিটি কর্পোরেশনের অনুমতি গ্রহণ করে বাইরে বের হতে বলা হয়েছে। এ ছাড়া জনগণের ঘরের বাইরে বের হওয়ার ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

রাশিয়ায় গতকাল (সোমবার) আরো দুই হাজার ৫৫৮ ব্যক্তি নতুন করে করোনাভাইরাসের আক্রান্ত হওয়ার ফলে এ পর্যন্ত এই প্রাণঘাতী রোগে আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৩২৮ জনে পৌঁছেছে। এ ছাড়া এখন পর্যন্ত এ রোগে আক্রান্ত হয়ে ১৪৮ জনের প্রাণহানি হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com