করোনাভাইরাস: আমেরিকার অসহায়ত্বের সুযোগ নিচ্ছে রাশিয়া?

0

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দিশেহারা হয়ে পড়েছে আমেরিকা। ইতোমধ্যে প্রাণঘাতী এই ভাইরাসের বিষাক্ত ছোবলে দেশটিতে ৫ লাখ ৩২ হাজার ৮ শতাধিক মানুষ। এর মধ্যে হয়েছে ২০ হাজার ৫ শতাধিক মানুষের। বলা যায়, এই ভাইরাসের ধ্বংসযজ্ঞে অসহায় হয়ে পড়েছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর এই রাষ্ট্র।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আমেরিকা সরকার যখন বিপর্যস্ত তখন সেই সুযোগকে কাজে লাগিয়ে দেশটির বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি ও গোপন তথ্য হাতিয়ে নেওয়ার চেষ্টা বাড়িয়ে দিয়েছে রাশিয়া।এমন অভিযোগ করেছে করেছে আমেরিকা। মার্কিন অভ্যন্তরীণ নিরাপত্তা বিষয়ক মন্ত্রণালয় শনিবার এক বিবৃতিতে রাশিয়ার বিরুদ্ধে এই অভিযোগ আনে।

বিবৃতিতে বলা হয়, প্রাণঘাতী করোনাভাইরাসের বিরুদ্ধে আমেরিকা কী কী পরিকল্পনা গ্রহণ করছে তা জানার জন্য রাশিয়া গুপ্তচরবৃত্তি চালাচ্ছে।
এতে আরও বলা হয়, চীন থেকে বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়তে শুরু করার পর গত জানুয়ারি মাস থেকে রাশিয়া ব্যাপকভাবে মিথ্যা ও বানোয়াট খবর প্রচার করতে শুরু করেছে।

ওয়াশিংটন থেকে ইয়াহুনিউজ এ খবর দিয়ে জানিয়েছে, রাশিয়ার বিরুদ্ধে এসব অভিযোগের পক্ষে ওয়াশিংটনের হাতে কোনও প্রমাণ আছে কি না তা জানতে চাইলে মার্কিন অভ্যন্তরীণ নিরাপত্তা মন্ত্রণালয় কোনও জবাব দিতে অপারগতা প্রকাশ করে।

মার্কিন সরকার এর আগে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপ করার জন্য রাশিয়াকে অভিযুক্ত করে। কিন্তু মস্কো বরাবরই ওই অভিযোগ প্রত্যাখ্যান করে এসেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com