মোদিকে থামাতে জাতিসঙ্ঘের হস্তক্ষেপ কামনা ইসলামী কানুন বাস্তবায়ন পরিষদের

0

ভারতের সাম্প্রদায়িকতার ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে থামাতে জাতিসঙ্ঘসহ আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার কাছে অনুরোধ জানিয়েছে ইসলামী কানুন বাস্তবায়ন পরিষদ।

বুধবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অনুরোধ জানান সংগঠনের আমীর মাওলানা আবু তাহের জিহাদী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, বিশ্বের ইতিহাসের সবচেয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। যুগ যুগ ধরে এদেশের মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টানসহ নানা ধর্মের অনুসারীরা মিলেমিশে বসবাস করে আসছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, আমাদের পার্শ্ববর্তী দেশ ভারত সম্প্রীতি রক্ষা করতে চরমভাবে ব্যর্থ হয়েছে। সেখানে হিন্দু সম্প্রদায়ের একটি উগ্র গোষ্ঠী সরকারি ছত্রছায়ায় বারবার মুসলমানদের উপর হামলা করছে। নানা অজুহাতে তাদের হত্যা, ঘরবাড়ি ও মসজিদ ভাঙচুর এবং আগুন দেয়াসহ নানা অপকর্ম করছে। সাম্প্রতিক দিল্লির সহিংস ঘটনা তার জ্বলন্ত প্রমাণ। উগ্র হিন্দুদের এই হিংস্র ঘটনাকে সর্বস্তরের মুসলিম ও হিন্দুরা নিন্দা জানালেও ভারতীয় সরকার এক্ষেত্রে কোনো গঠনমূলক পদক্ষেপ নেয়নি। সহিংসতার ঘটনা থামাতে প্রশাসনের সাথে বারবার যোগাযোগ করা হলেও তারা কোনো কর্ণপাত করেনি। গণমাধ্যমে তথ্যমতে এ হামলায় অগণিত মুসলিম নিহত হয়েছে। ‌এ সন্ত্রাসী কর্মকাণ্ডে ভারত সরকারের নীরবতায় প্রমাণ করে যে, তারা এসবের হোতা এবং উস্কানিদাতা। ভারতে বর্তমান প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির আমলে এটি আরো ভয়াবহ রূপ ধারণ করেছে। এসব কর্মকাণ্ডে প্রমাণিত হয় যে, মোদি চরম সাম্প্রদায়িক।

তিনি আরো বলেন, এই সময় শাহজালাল, শাহ মাখদুম, হাজী শরীয়তুল্লাহ ও বঙ্গবন্ধুর দেশে মোদিকে আসতে দেয়া ভারতে নির্যাতিত মুসলমানদের বিপক্ষে অবস্থানের শামিল। এটি মোদির সাম্প্রদায়িকতাকে আরো উসকে দেয়া বলে গণ্য হবে। সুতরাং উক্ত ঘটনার সঠিক বিচার ও নিজের একরোখা সিদ্ধান্ত থেকে সরে আসবেন তিনি। না হলে এদেশের মাটিতে কোনোভাবেই তাকে আসতে দেয়া উচিত হবে না।

সংবাদ সম্মেলনে সংগঠনের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com