গাজায় ফিলিস্তিনিদের জীবন রক্ষা না করে ইসরায়েলের ক্ষতি করছেন নেতানিয়াহু: বাইডেন

0

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, গাজায় ফিলিস্তিনিদের জীবন রক্ষা না করে ইসরায়েলের ক্ষতি করছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। শনিবার (৯ মার্চ) এই মন্তব্য করেছেন তিনি। মার্কিন বার্তা সংস্থা এপি এ খবর জানিয়েছে।

গাজায় ইসরায়েলি আগ্রাসনে সাধারণ ফিলিস্তিনিদের হতাহতের প্রভাব উল্লেখ করে বাইডেন বলেন, নেতানিয়াহু যুদ্ধকে যেভাবে এগিয়ে নিচ্ছেন তাতে করে গাজায় সাধারণ মানুষ হত্যা করে ইসরায়েলের লাভ হচ্ছে না বরং ক্ষতি হচ্ছে।

৭ অক্টোবর হামাসের আক্রমণের পর ইসরায়েলকে সমর্থন করেন বাইডেন। কিন্তু নেতানিয়াহুকে তিনি বলেছিলেন, অবশ্যই সাধারণ মানুষের জীবন রক্ষার দিকে নজর দিতে হবে।

গাজায় হতাহতের বিষয়ে সতর্ক করে বাইডেন বলেন, এই হত্যাকাণ্ডের জন্য কয়েক মাস ধরে আন্তর্জাতিক সমর্থন হারানোর ঝুঁকিতে রয়েছে ইসরায়েল।

মার্কিন সংবাদমাধ্যম এমএসএনবিসি’র সাংবাদিক জনাথন কেপহার্টকে বাইডেনের দেওয়া সাক্ষাৎকারে বাইডেনের সর্বশেষ মন্তব্যে নেতানিয়াহুর সঙ্গে তার উত্তেজনাপূর্ণ সম্পর্কের ইঙ্গিত উঠে এসেছে।

গাজার ক্রমবর্ধমান নিহতের সংখ্যা উল্লেখ করে বাইডেন বলেন, এই হত্যাযজ্ঞ ইসরায়েলের মূল্যবোধের সঙ্গে যায় না। এটি তাদের বড় ভুল।

বাইডেন বলেছেন, গাজার রাফা শহরে সম্ভাব্য ইসরায়েলি আক্রমণ তার কাছে শেষ সীমা বা রেড লাইন। এমন হুঁশিয়ারি দেওয়ার পরও তিনি ইসরায়েলকে অস্ত্র সরবরাহ বন্ধ করবেন না।

বাইডেন বলেন, ইসরায়েলের প্রতিরক্ষা এখনও আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এখানে কোনও রেড লাইন নেই। অস্ত্র দেওয়া বন্ধ করলে ইসরায়েলিদের কাছে জীবন রক্ষা করার আয়রন ডোম থাকবে না, এমন কিছু আমরা করব না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com