নারীদের যৌন নির্যাতন নিয়ে মন্তব্যের জেরে রাহুল গান্ধীর সাথে পুলিশের ‘বৈঠক’

0

ভারতে নারীদের যৌন নির্যাতন নিয়ে মন্তব্যের জেরে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে জেরার জন্য নতুন করে নোটিশ পাঠিয়েছে দেশটির পুলিশ। বাহিনীটি বলেছে, এ বিষয়ে তারা রাহুল গান্ধীর সাথে ‘বৈঠক’ করেছে।

রোববার সকালের দিকে দেশটির রাজধানীতে রাহুল গান্ধীর বাসভবনে যায় দিল্লি পুলিশের একটি দল। জানা গেছে, তখনই কংগ্রেস নেতাকে নতুন আরেকটি নোটিশ দিয়ে এসেছে পুলিশ।

ভারত জোড়ো যাত্রার সময় রাহুল গান্ধী মন্তব্য করেছিলেন, ‘নারীরা এখনো যৌন নির্যাতনের শিকার হচ্ছেন দেশে।’ তার এই মন্তব্যের পরিপ্রেক্ষিতেই জেরার করার জন্য রাহুল গান্ধীকে এর আগে নোটিশ পাঠানো হয়েছিল। তবে তিনি সেই নোটিশে সাড়া দেননি। তাই রাহুল গান্ধীর বাসভবনে গিয়ে নতুন করে নোটিশ ধরিয়ে দেয়া হলো রাহুলকে।

দিল্লির স্পেশাল সিপি (আইনশৃঙ্খলা) সাগরপ্রীত হুডা বলেন, ‘আমরা রাহুল গান্ধীর সাথে বৈঠক করেছি। তিনি বলেছিলেন যে তার কিছু সময়ের প্রয়োজন। রাহুল গান্ধী জানান, আমরা যে তথ্য চেয়েছি তা তিনি আমাদের দেবেন। আজ আমরা একটি নোটিশ দিয়ে এসেছি তাকে। তার অফিস সেই নোটিশ গ্রহণ করেছে। আমরা জানিয়ে এসেছি যে যদি জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন হয় তবে আমরা তা করব। রাহুল গান্ধী আমাদের বলেন যে এটি একটি দীর্ঘ যাত্রা ছিল এবং তিনি অনেক লোকের সাথে দেখা করেছেন। তাই নির্দিষ্ট মন্তব্যের পরিপ্রেক্ষিতে তথ্য সংকলন করতে সময় লাগবে তার। তিনি আমাদের আশ্বস্ত করেছেন যে তিনি শিগগিরই আমাদের হাতে প্রয়োজনীয় তথ্য তুলে দেবেন। আমরা তথ্য পাওয়ার সাথে সাথে আমাদের কার্যক্রম শুরু করব।’

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে ভারত জোড়ো যাত্রা শুরু করেছিলেন রাহুল গান্ধী। এ বছরের জানুয়ারি মাসের শেষে জম্মু ও কাশ্মিরে কংগ্রেসের এই মহামিছিল শেষ হয়। উপত্যকাটিতে পৌঁছে কংগ্রেস নেতা ভাষণ দেয়ার সময় দাবি করেন, তার কাছে এক নারী এসে জানিয়েছিলেন তাকে ধর্ষণ করা হয়েছে।

কাশ্মিরে দাঁড়িয়েই রাহুল মন্তব্য করেন, ‘নারীদের উপর এখনো যৌন হেনস্থা চালানো হচ্ছে।’

এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে তথ্য চেয়ে পুলিশ আগেই নোটিশ পাঠিয়েছিল রাহুলকে। তবে কংগ্রেস নেতা সেই নোটিশে সাড়া না দেয়ায় পুলিশ তার বাসভবনে যায়।

সেখানে স্পেশাল সিপি বলেন, ‘৩০ জানুয়ারি শ্রীনগরে রাহুল গান্ধী একটি মন্তব্য করে দাবি করেন, ভারত জোড়ো যাত্রায় তার সাথে অনেক নারীর সাক্ষাৎ হয়েছে। ওই নারীরা তাকে জানিয়েছেন, তাদের ধর্ষণ করা হয়েছে। আমরা রাহুল গান্ধির কাছ থেকে সেইসব নির্যাতিতা নারীদের সম্পর্কে বিস্তারিত জানতে চাই। আজ আমরা এখানে তার সাথে কথা বলতে এসেছি। যাতে ওই নারীরা ন্যায়বিচার পান।’

সূত্র : হিন্দুস্তান টাইমস

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com