ইমরান খানের সমর্থকদের বেধড়ক পেটালো পুলিশ

0

তোশাখানার মামলায় আদালতের শুনানিতে অংশ নিতে ইসলামাবাদ যাচ্ছিলেন সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। লাহোরের জামান পার্কের বাড়ি থেকে ইমরান খান বের হতেই পুলিশ সেখানে অভিযান শুরু করে। এসময় পিটিআই নেতা ও ইমরান খানের সমর্থকরা বাধা দিলে বেধড়ক পেটানো শুরু করে পুলিশ।

গণমাধ্যম ডন ও জিও নিউজের খবরে বলা হয়েছে, দেশটির পুলিশ ইমরান খানের সমর্থকদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থল থেকে আটক করা হয় অন্তত ২০ পিটিআই নেতাকর্মীকে।

পিটিআই নেতাকর্মীদের মারধরের ঘটনার পর টুইটারবার্তায় ইমরান খান অভিযোগ করেন, ‘পাঞ্জাব পুলিশ যখন তার জামান পার্কের বাসায় হামলা চালায় তখন তার স্ত্রী বুশরা বেগম একাই ছিলেন।’ কোন আইনে তারা এসব করছে? তিনি আরও অভিযোগ করেন, এটি লন্ডন পরিকল্পনার অংশ যেখানে পলাতক নওয়াজ শরীফকে ক্ষমতায় আনার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল।’

ডনে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, পিটিআই নেতাকর্মীদের বেধড়ক পেটাচ্ছে দেশটির পুলিশ। যদিও ডনের তরফে ওই ভিডিওর সত্যতা যাচাই করা তাৎক্ষণিকভাবে সম্ভব হয়নি।

এদিকে, ইমরান খানের জামান পার্কের বাড়ির আশপাশে ১৪৪ ধারা জারি করেছে পুলিশ।

ইমরান খানকে গ্রেফতার ঘিরে সপ্তাহজুড়ে কোন্দল চলছে দেশটিতে। লাহোরে ইমরান খানের জামান পার্কের বাসভবনের কাছে বুধবার (১৫ মার্চ) দ্বিতীয় দিনের মতো পিটিআই সমর্থকরা অবস্থান নেন। পুলিশ ইমরান খানকে গ্রেফতারের ব্যর্থচেষ্টার পর পাঞ্জাব রেঞ্জার্সের একটি দল আদালতের আদেশ বাস্তবায়নের জন্য বাসভবনে পৌঁছায়। ১৫ ঘন্টারও বেশি সময় ধরে পিটিআই কর্মীরা সেখানে অবস্থান করেন। দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটে মঙ্গলবার। সংঘর্ষে পুলিশের ৩০ সদস্য আহত হন। এ ঘটনায় ১৫ পিটিআই কর্মীকে আটকও করে পুলিশ।

 

ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ, প্রধানমন্ত্রী থাকাকালীন বিভিন্ন রাষ্ট্রপ্রধানের কাছ থেকে পাওয়া উপহার সরকারি ভান্ডার বা তোশাখানায় জমা না দিয়ে, মোটা অঙ্কে বিক্রি করেছেন। পাকিস্তানের নির্বাচন কমিশন ইমরান খানকে সে কারণে পাঁচ বছরের জন্য নির্বাচনী প্রক্রিয়ায় নিষিদ্ধ ঘোষণা করে। কমিশনের এ সিদ্ধান্তের বিরুদ্ধে ইমরান খান গত অক্টোবরে ইসলামাবাদ হাইকোর্টে আবেদন জানালেও তা খারিজ হয়ে যায়। তারপর থেকে এ মামলার একাধিক শুনানিতে হাজির হননি তিনি।

সূত্র: ডন, জিও নিউজ

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com