রোনালদিনহোর পথ ধরে ছেলেও বার্সেলোনাতেই

0

ঝাঁকড়া চুল দুলিয়ে হ্যাংলা গড়নে তিনি সব প্রতিপক্ষ ফুটবলারকে কাটিয়ে সামনে এগোতেন। মাঠে তার ম্যাচ থাকা মানেই পায়ে কারিকুরির ঝড়। এ দৃশ্য বর্তমান মহাতারকা লিওনেল মেসির সঙ্গে মিলিয়ে নিতে পারেন। তবে তারও আগে একই কায়দায় কসরত দেখিয়েছেন ব্রাজিলিয়ান তারকা রোনালদিনহো। মেসির সঙ্গে তার এখনো বেশ ভালো সখ্যতা। তবে রোনালদিনহোর পথ ধরে তার ছেলে জোয়াও মেন্দেস দা আসিস মোরেইরা বার্সেলোনাতেই যোগ দিয়েছেন।

বাবাও একসময় বার্সেলোনার হয়ে খেলেছেন। তবে জুনিয়র রোনালদিনহো সরাসরি ক্লাবটিতে আসেননি। প্রথমে তিনি ট্রায়াল দিতে এসেছিলেন বার্সেলোনায়। তার প্রতিভার জানান দেওয়ার পরই তাকে ক্লাবের অনূর্ধ্ব-১৯ দলে যুক্ত করা হয়েছে।

১৪ বছর বয়স থেকে খেলা শুরু করেন মেন্দেস। তার বাবাকে ফুটবলে আনার পেছনে বড় ভূমিকা ছিল চাচা রবার্তো দা আসিসের। রবার্তো এবার ভাতিজার ফুটবলের হাতেখড়ি দিয়েছেন। বাঁ পায়ের খেলোয়াড় মেন্দেস ফরোয়ার্ড লাইনে যেকোনো পজিশনেই খেলতে পারেন। মেন্দেস প্রথমে ফ্ল্যামেঙ্গো, পরে ভাস্কো দা গামা হয়ে নাম লেখান বোয়া ভিস্তার যুব দলে। ২০১৯ সালে আরেক ব্রাজিলিয়ান ক্লাব ক্রুজেইরোর স্কাউটদের নজরে পড়েন নিজের প্রতিভার গুণে। এরপর থেকে ব্রাজিলিয়ান ক্লাব ক্রুজেইরোর যুব দলেই ছিলেন। এ বছরই সে চুক্তি বাতিল করে স্পেনে পা রেখে বার্সায় যোগ দিলেন মেন্দেস।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com