ভয়াবহ ভূমিকম্পের পর ধ্বংসস্তূপেই জন্ম নেওয়া শিশুটিকে দত্তক নিতে হাজারো আবেদন

0

ভয়াবহ ভূমিকম্পের পর ধ্বংসস্তূপেই জন্ম নেওয়া শিশু আয়াকে দত্তক নিতে হাজার হাজার আবেদন জমা পড়েছে। সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলের আলেপ্পোর জিনদায়ার্স শহরে ধ্বংসস্তূপে জন্ম তার। শিশুটি তার বাবা, মাসহ তিন ভাইবোনকে হারিয়েছে। তবে তাকে নিতে এখন আবেদনের হিড়িক পড়ে গেছে।

অলৌকিকভাবে বেঁচে যাওয়া শিশুটির নাম রাখা হয়েছে আয়া। সে এখন হাসপাতালে চিকিৎসাধীন। তার দেখাশোনা করা শিশুরোগ বিশেষজ্ঞ হানিফ মারুফ জানিয়েছেন, ‘সোমবার তার শারীরিক অবস্থার বেশ অবনতি হয়েছিল।’ তার অবস্থা এখন অনেকটা স্থিতিশীল।

আয়াকে উদ্ধারের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। ফুটেজে দেখা যায়, সদ্য জন্ম নেওয়া একটি শিশুকে নিয়ে দৌড়াচ্ছেন একজন উদ্ধারকর্মী।

খলিল আল-সুওয়াদি, তার এক দূর সম্পর্কের আত্মীয়, যিনি তাকে নিরাপদে টেনে নেওয়ার সময় সেখানে ছিলেন এবং তাকে সিরিয়ার আফরিনে ড. মারুফের কাছে নিয়ে যান।

হাসপাতালের ব্যবস্থাপক খালিদ আত্তিয়াহ বলেছেন, তিনি বিশ্বের বিভিন্ন প্রান্ত কয়েক ডজন ফোনকল পেয়েছেন যারা শিশু আয়াকে দত্তক নিতে চান।

তিনি বলেন, আয়ার চেয়ে চার মাস বেশি বয়সী তারও এক কন্যাসন্তান রয়েছে। তার স্ত্রী আয়াকে বুকের দুধ খাওয়াচ্ছেন।

সামাজিক মাধ্যমেও শিশু আয়াকে দত্তক নেওয়ার জন্য বহু মানুষ আবেদন করেছেন। একজন লিখেছেন, আমি তাকে দত্তক নিতে চাই এবং তাকে একটি সুন্দর জীবন দিতে চাই’।

কুয়েতের একজন টেলিভিশন উপস্থাপক বলেন, ‘আমি তাকে দত্তক নেওয়ার জন্য প্রস্তুত, যদি বৈধভাবে আমাকে দেওয়া হয়।’

আয়াকে উদ্ধার করা ওই ভবনের ধ্বংসস্তূপে এখনও উদ্ধারকাজ চলছে। এখনও সেখানে চাপা পড়ে আছেন অনেকে।

সূত্র: বিবিসি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com