পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা স্থগিত

0

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফাওয়াদ চৌধুরী এবং দলের সাধারণ সম্পাদক আসাদ উমরের বিরুদ্ধে নির্বাচন কমিশনের ইস্যু করা জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা গতকাল সোমবার স্থগিত করেছে লাহোর হাইকোর্টের রাওয়ালপিন্ডি বেঞ্চ। গ্রেফতারি পরোয়ানা নিয়ে পিটিআই নেতাদের বক্তব্য শোনার পর এই স্থগিতাদেশ দেন বিচারপতি সাখাওয়াৎ আলি খান। জিয়ো টিভি।

কিন্তু ইমরান খানের বিরুদ্ধে ইস্যু করা গ্রেফতারি পরোয়ানা হাইকোর্ট স্থগিত করলেও পিটিআই নেতাদের বিরুদ্ধে অবমাননার শুনানি অব্যাহত রাখার নির্দেশ দিয়েছে। গত সপ্তাহে নিশার দুররানির চার সদস্যের বেঞ্চ জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা ইস্যু করেছিল পাকিস্তান নির্বাচন কমিশন। পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী তাৎক্ষণিকভাবেই বলেছিলেন, তিনি নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে তারা উচ্চাদালতে যাবেন এবং নির্বাচন কমিশনের বিরুদ্ধে মানহানির মামলা করবেন। ফাওয়াদ চৌধুরী বলেছেন, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত ছিল হাইকোর্টের জন্য অবমাননাকর।

তিনি বলেন, নির্বাচন কমিশনের শুনানি হওয়ার কথা ছিল ১৭ জানুয়ারি; কিন্তু সব নিয়ম ভঙ্গ করে এক দিন আগেই রায় ঘোষণা হয়ে গেছে। তিনি জোর দিয়ে বলেন, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত ছিল পক্ষপাতদুষ্ট। এই মাসের শুরুর দিকে সুপ্রিম কোর্টও নির্বাচন কমিশনকে ইমরান খান, ফাওয়াদ চৌধুরী ও আসাদ উমরের বিরুদ্ধে ‘অবমাননার’ শুনানি অব্যাহত রাখার নির্দেশ দিয়েছে। এই তিন নেতা বিভিন্ন কারণ দেখিয়ে নির্বাচন কমিশনের শেষ শুনানিতে অনুপস্থিত থাকেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com