শেখ হাসিনাই পররাষ্ট্রমন্ত্রীকে দিল্লি পাঠিয়েছেন ক্ষমতায় থাকার অনুরোধ করার জন্য: হারুন

0

পররাষ্ট্রমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব সংসদ সদস্য হারুন অর রশিদ বলেছেন, যে কোনো মূল্যে শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখতে ভারতের সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। অন্যদিকে দলের সাধারণ সম্পাদক বলছেন, ‘এ দায়িত্ব পররাষ্ট্রমন্ত্রীকে দেওয়া হয়নি। শেখ হাসিনাই পররাষ্ট্রমন্ত্রীকে দিল্লি পাঠিয়েছেন এই অনুরোধ করার জন্য। আজকে বাংলাদেশকে নিয়ে তামাশা ও উপহাস হচ্ছে। সাধারণ মানুষের দিন চলে না আর দায়িত্বশীল মন্ত্রী বলছেন দেশের মানুষ বেহেশতে আছে। দেশকে নিয়ে যারা তামাশায় লিপ্ত হয়েছে, তাদের ক্ষমতা থেকে বিদায় নিতে হবে। ২০২৩ সালে তাদের বিদায় ঘণ্টা বাজবেই, বাজবে।’

গতকাল শনিবার (২৭ আগস্ট) সন্ধ্যায় দিনাজপুর শহরের ইনস্টিটিউট মাঠে এক সমাবেশে তিনি এই কথা বলেন।

তিনি বলেন, ‘খেলার ডাকে প্রস্তুত আছে বিএনপি। কিন্তু খেলায় যদি রেফারি থাকেন শেখ হাসিনা, তাহলে বিএনপি সে খেলায় যাবে না।’

বর্তমান সরকারকে ‘জালিম সরকার’ আখ্যা দিয়ে প্রশাসনের উদ্দেশে সংসদ সদস্য হারুন অর রশিদ বলেন, যারা আইন প্রয়োগের ক্ষেত্রে তারতম্য এবং বৈষম্য করে তারা জালিম। জনগণের করের টাকায় বেতন-ভাতা নিয়ে জনগণের কথা না ভেবে সরকারের কথায় উঠবস করছে প্রশাসন। সরকারের হুকুম পালন করতে গিয়ে মানুষের ওপর জুলুম করছে। পুলিশ প্রোটেকশন নিয়ে, স্কুল-কলেজ বন্ধ করে আওয়ামী লীগ সভা-সমাবেশ করতে পারে, সেখানে জনগণের সমস্যা ও সংকট নিয়ে বিএনপি কথা বলতে চাইলে সভা-সমাবেশ করতে দেওয়া হয় না।

হারুন অর রশিদ বলেন, দেশে এখন অর্থনৈতিক সংকট, রাজনৈতিক সংকট দেখা দিয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের নাভিশ্বাস উঠেছে। ব্যাংকগুলো থেকে অর্থ লুট করে বিদেশে পাচার করা হয়েছে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে সব ক্ষেত্রে অস্থিরতা দেখা দিয়েছে। সাধারণ মানুষ সারাদিন পরিশ্রম করে যা আয় করছে, তা দিয়ে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী কিনতে পারছে না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com