আওয়ামী লীগ ফ্যাসিবাদী, ভাওতাভাজি, দেশদ্রোহী এবং বিদেশি আমদানির সরকার: নূর

0

আওয়ামী লীগ সরকারের ভারত সফরের সমালোচনা করে গণ অধিকার পরিষদের সদস্য সচিব নূরুল হক নূর বলেছেন, প্রধানমন্ত্রী সেপ্টেম্বরে ভারত যাচ্ছেন প্রতিরক্ষা চুক্তি করার জন্য। ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তির আগেই জাতীয় সংসদে সেটি জনগণকে জানাতে হবে যে কি বিষয়ে চুক্তি হবে।

আমরা ভারতের রক্তচক্ষুকে ভয় করি না।

তিনি বলেন, প্রয়োজনে বঙ্গবন্ধুর মতো নিহত হব, ইলিয়াস আলীর মতো গুম হব। জীবনের মায়া ত্যাগ করেই আমরা রাজনীতি করতে এসেছি।

নূর বলেন, চা শ্রমিকদের দৈনিক মজুরি ৩০০ টাকা এবং অন্যান্য শ্রমিকদের মাসিক মজুরি ২০ হাজার টাকা করতে হবে। বর্তমানে যারা শ্রমিক নেতা অর্থ্যাৎ শাজাহান খান, শামসুর রহমান, শিমুল বিশ্বাস, মশিউর রহমান রাঙ্গাদের চৌদ্দগোষ্ঠীর কেউ শ্রমিক ছিলেন কিনা আমার জানা নেই। শ্রমিক সংগঠনগুলোর নেতারা কেউ শ্রমিক নেতা না হওয়ায় শ্রমিকদের কোনো দাবি আদায় হয়নি।

শুক্রবার (২৬ আগস্ট) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের সামনে সাধারণ শ্রমিক অধিকার পরিষদ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেওয়ার সময় তিনি এসব কথা বলেন।

নূর বলেন, এ সরকার ফ্যাসিবাদী, ভাওতাভাজি, দেশদ্রোহী এবং বিদেশি আমদানির সরকার।

পররাষ্ট্রমন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, দেশের বর্তমান বিরোধীদলগুলো মোমেন সাহেবের বক্তব্য নিয়ে কোনো বক্তব্য দেন নাই এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সার্বভৌমত্ব বিরোধী বক্তব্য নিয়ে তারা কোনো জোরালো বক্তব্য দেননি। কারণ তারা সবাই ভারতের ওপর ভর করে ক্ষমতায় যেতে চান।

নূর বলেন, আওয়ামী লীগ বলে পররাষ্ট্রমন্ত্রী দলের কেউ নয়। যদি তিনি দলের কেউ না হয়, তাহলে তাকে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব কেন দেওয়া হলো?

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনাকে বলছি, আপনি যদি দেশকে ভারতের জিঞ্জিরে আবদ্ধ করতে চান, তাহলে জনগণ তা হতে দেবে না। তারা রাস্তায় নেমে আসবে। ভারতের সঙ্গে সম্পর্ক হবে সার্বভৌমত্ব রক্ষা করে। কিন্তু, সরকার স্বাধীনতা, সার্বভৌমত্ব নষ্ট করে গদি টিকিয়ে রাখতে চায়। তাই আমাদের তা প্রতিহত করতে হবে। এ সরকারকে প্রতিহত করতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com