‘ক্যাম্পাসগুলোতে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ ত্রাসের রাজত্ব কায়েম করেছে’

0

ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতির শিক্ষার্থী নিপীড়ন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ক্ষমতাসীনদের সিট বাণিজ্য ও দখলদারিত্বেরই বহিঃপ্রকাশ উল্লেখ করে গণতান্ত্রিক শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষার অধিকার রক্ষায় আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ঢাকা নগর শাখা।

ক্যাম্পাসগুলোতে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতির বক্তব্যে এসেছে তারা কলেজ অধ্যক্ষের চেয়েও শক্তিশালী। তারা যা চাইবে, তাই হবে। মেরুদণ্ডহীন নতজানু কলেজ প্রশাসনের করার কিছু নেই। শিক্ষার্থীরা অসহায় হয়ে ভীতিকর পরিস্থিতির মধ্যে তাদের শিক্ষাজীবন অতিবাহিত করছে। কিছুদিন আগে কলেজ প্রশাসনের ইন্ধনে ছাত্রলীগের সন্ত্রাসীরা আমাদের সংগঠনের নেতাকর্মীদের নানাভাবে হুমকি প্রদান, সংগঠনের কার্যক্রমে বাধা প্রদান ও লাঞ্ছিত করেছে। এটা শুধু ইডেনের চিত্র নয়, এই রকম দখলদারিত্ব ও ভীতির পরিবেশ সবগুলো ক্যাম্পাসেই বিরাজমান।

বুধবার (২৪ আগস্ট) সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা নগর শাখার সভাপতি রাফিকুজ্জামান ফরিদ এবং সাধারণ সম্পাদক অরূপ দাস শ্যাম এক যৌথ বিবৃতিতে শিক্ষার্থী নিপীড়নের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com