অধিকার আদায়ে শেরে বাংলার অবদান ভুলবার নয়: মির্জা ফখরুল

0

এদেশের মানুষের ন্যায্য অধিকার আদায়ে শেরে বাংলা একে ফজলুল হকের অবদানের কথা কোনোদিন ভুলবার নয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। আগামীকাল ২৭ এপ্রিল শেরে বাংলা একে ফজলুল হকের ৬০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ বিবৃতি দেওয়া হয়।

শেরে বাংলা এ কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে তাকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন মির্জা ফখরুল বলেন, তিনি ছিলেন বহুগুণে গুনান্বিত অসাধারণ প্রতিভার অধিকারী একজন মহান ব্যক্তিত্ব।।

বিএনপি মহাসচিব বলেন, ঔপনেবিশিক শক্তির অমানবিক, অন্যায় ও চাপিয়ে দেওয়া কঠোর শাসনের বিরুদ্ধে সোচ্চার সংগ্রামে শেরে বাংলা বলিষ্ঠ ভূমিকা রেখে ইতিহাসে অবিস্মরণীয় ব্যক্তিত্বে পরিণত হন। এদেশের কৃষক সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে ঋণ সালিশি বোর্ড গঠন তার একটি যুগান্তকারী ও ঐতিহাসিক পদক্ষেপ।

তিনি আরও বলেন, আমাদের জাতীয় ইতিহাসে শেরে বাংলার অবদানের গুরুত্ব অপরিসীম। স্বাধিকার ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী হতে তিনি এদেশের মানুষকে যে দীক্ষা দিয়েছিলেন সে পথ ধরে চলতে গিয়ে আমরা বিশ্ব দরবারে এখন সাহসী জাতি হিসেবে বিবেচিত। দেশ ও জাতির কল্যাণে অবদানের জন্য তিনি ইতিহাসে অমর হয়ে থাকবেন।

বিবৃতিতে শেরে বাংলা এ কে ফজলুল হকের আত্মার শান্তি কামনা করেন মির্জা ফখরুল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com