চাঁদা না দেয়ায় সড়ক উন্নয়ন প্রকৌশলীর ওপর যুবলীগ নেতার হামলা

0

ফেনীর সোনাগাজী উপজেলায় দাবিকৃত চাঁদা না দেয়ায় সেখানকার মুহুরী প্রজেক্ট এলাকায় সড়ক নির্মাণের প্রকৌশলী নয়ন ইসলামের ওপর স্থানীয় এক যুবলীগ নেতার বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে উপজেলার আমিরাবাদ ইউনিয়নের যুবলীগের সাধারণ সম্পাদক আইয়ুব নবী ফরহাদ লোকজন নিয়ে প্রকৌশলীকে মারধর করেন বলে জানা গেছে।

ঠিকাদারি প্রতিষ্ঠান ঠাকুরগাঁও মায়ের দোয়া কনস্ট্রাকশন ইঞ্জিনিয়ারিংয়ের সাইড ইঞ্জিনিয়ার নয়ন ইসলাম জানান, সকাল ১০টায় ওই এলাকায় সড়ক সংস্কারের কাজে তদারকি করতে গেলে যুবলীগ নেতা ফরহাদের নেতৃত্বে ৮-১০ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র দিয়ে তাকে পিটিয়ে আহত করেন এবং প্রাণ নাশের হুমকি দিয়ে তাকে সিএনজিতে তুলে দেয়। আর বলে, ‘তুই আর এ এলাকায় আসবি না। আসলে তোকে জানে মেরে ফেলবো।’ পরে নয়নকে স্থানীয়রা উদ্বার করে ফেনীর একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করে। এখন তিনি সেখাইনেই চিকিৎসা নিচ্ছেন।

জানা যায়, ইতোপূর্বে আরো একবার হামলার কারণে আইয়ুব নবী ফরহাদকে এক নং আসামি করে ঠিকাদারি প্রতিষ্ঠান ঠাকুরগাঁও মায়ের দোয়া কনস্ট্রাকশন মোট পাঁচজনের বিরুদ্ধে সোনাাগাজী থানায় অভিযোগ দায়ের করেছে। কিন্তু সেই অভিযোগের কোনো ফল দেখা যায়নি।

মামলার এজাহারসূত্রে জানা যায়, মুহুরী রেগুলেটরের পূর্ব পাশের ১২ শ’ মিটার রাস্তা সংস্কারের দায়িত্ব পায় ঠিকাদারি প্রতিষ্ঠান ঠাকুরগাঁও মায়ের দোয়া কনস্ট্রাকশন। গত ১৩ জানুয়ারি সংস্কার কাজ শুরু করার পর থেকেই আইয়ুব নবী ফরহাদ সাইড ইঞ্জিনিয়ার ও শ্রমিকদেরকে অনবরত প্রাণনাশের হুমকি দিতে থাকে। এছাড়া সংস্কার কাজে ব্যবহৃত রোড় রোলার ও স্ক্যাভেটর মেশিনে আগুন লাগিয়ে দেয়ার হুমকি দেয় তারা। গত ৩১ জানুয়ারি আইয়ুব নবী ফরহাদ ও আব্দুল জলিল আদরের নির্দেশে মামুন, ফারুক, আতিক সহ ১০-১২ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে কেয়ারটেকার মাইনউদ্দিনসহ বেশ কয়েকজন শ্রমিককে মারধর করে। এ সময় মাইনুদ্দিনের একটি মোবাইল সেট নিয়ে যায়। এ ঘটনায় ঠিকাদারি প্রতিষ্ঠানটির অংশীদার নুর ইসলাম পাঁচজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০-১২ জনকে আসামি করে সোনাগাজী মডেল থানায় অভিযোগ দাখিল করেন। উক্ত ঘটনার পর কার্যক্রম বন্ধ থাকার পর সম্প্রতি সড়ক মেরামতের কাজ আবার করতে চাইলে ওই দিন ফের প্রকৌশলীর ওপর হামলার ঘটনা ঘটে।

ঠিকাদারি প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী লাভলু শিকদার জানান, ইতোপূর্বেও কাজে বাধাদান ও হামলার ঘটনায় সোনাগাজী মডেল থানায় লিখিত অভিযোগ দায়েরের পরও কোনো ব্যবস্থা না নেয়ায় সন্ত্রাসীরা বেপরোয়া হয়ে আজ আবার সাইড প্রকৌশলীর ওপর হামলা চালায় এবং তাকে গুরুতর আহত করে।

 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com