বগুড়ায় চলাচলের রাস্তায় আ.লীগ নেতার বেড়া দেয়ার অভিযোগ, অবরুদ্ধ ১৬ পরিবার

0

বগুড়া জেলার ধুনটে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে ১৬টি পরিবারের বাড়ি থেকে বের হওয়ার রাস্তায় টিন ও বাঁশের বেড়া দেয়ার অভিযোগ ওঠেছে। এতে ১৫ দিন ধরে ১৬টি পরিবারের লোকজন অবরুদ্ধ অবস্থায় রয়েছে।

উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়নের নিউ সারিয়াকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

সোমবার এসব পরিবারের পক্ষে নুরুল ইসলাম বাদি হয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযুক্ত আওয়ামী লীগ নেতা সিদ্দিক হোসেন একই গ্রামের বাসিন্দা। তিনি উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

অবরুদ্ধ পরিবারগুলো হলো- লাল মিয়া, হাফিজুর রহমান, আবুল কাসেম, নিজাম উদ্দিন, খোকন মিয়া, জয়নাল আবেদীন, আব্দুল মোমিন, রঞ্জু মিয়া, কোরবান আলী, রতন মিয়া, লুৎফর রহমান, সুমন হোসেন, দোলাল, স্বপন ও রাসেলের পরিবার।

খোঁজ নিয়ে জানা যায়, যমুনা নদীর ভাঙন কবলিত জনপদের কমপক্ষে ৩০টি বাস্তুহারা পরিবার প্রায় ১৫ বছর আগে এখানে এসে জমি কিনে বসতি গড়ে তোলেন। চলাচলের জন্য গ্রামের মাঝখান দিয়ে নিজেরাই রাস্তা তৈরি করেন। সাম্প্রতিক সময়ে ওই গ্রামের মাতব্বর নুরুল ইসলাম ও সিদ্দিক হোসেনের মধ্যে সামাজিক বিভিন্ন বিষয় নিয়ে বিরোধের সৃষ্টি হয়। এক পর্যায়ে নুরুল ইসলামের ওপর ক্ষুব্ধ হয়ে সিদ্দিক হোসেন বাড়ির নলকূপের পানি নিষ্কাশনের অজুহাত দেখিয়ে রাস্তায় গর্ত করে এবং বাঁশ ও টিন দিয়ে বেড়া দিয়েছেন। এতে করে গ্রামের লোকজন ওই রাস্তা দিয়ে পায়ে হেটেও যাতায়াত করতে পারছেন না। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে কয়েক দফা বৈঠক করে কোনো সুরাহা হয়নি।

এ প্রসঙ্গে আওয়ামী লীগ নেতা সিদ্দিক হোসেন বলেন, আগে আমার ও নুরুল ইসলামের যৌথ মালিকানাধীন পুকুরে নলকূপের পানি নিষ্কাশন করেছি। কিন্তু নুরুল ইসলাম পানি নিষ্কাশনের পথ বন্ধ করে দেয়ায় রাস্তায় গর্ত করে নলকূপের পানি নিষ্কাশন করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত বলেন, বেড়া দিয়ে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com