কালুরঘাট বেতার কেন্দ্রে শ্রদ্ধা নিবেদন করবে বিএনপি

0

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনে আগামী ২৭ মার্চ চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্রে শ্রদ্ধা নিবেদন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। শুক্রবার (২৫ মার্চ) রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, এই কালুরঘাট বেতার কেন্দ্রকে আমরা মনে করি মুক্তিযুদ্ধের সূচনা লগ্নের একটা কেন্দ্র, ঐতিহাসিক একটি ঘটনা। এই ঐতিহাসিক স্থানটিকে আমরা মূল্যায়ন করে ২৭ মার্চ জাতীয় কমিটি শ্রদ্ধা নিবেদন করার জন্য সিদ্ধান্ত নিয়েছি। ওইদিন দুপুর ২টায় বিএনপি মহাসচিবসহ স্থায়ী কমিটি নেতৃবৃন্দ, জাতীয় কমিটির নেতৃবৃন্দ, দল ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ দেশের সর্বস্তরের জনগণ এই কালুরঘাট বেতার কেন্দ্রে শ্রদ্ধা জানাবেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমাদের সুবর্ণ জয়ন্তী বিভিন্ন কর্মসূচি গত দুই সপ্তাহ যাবৎ পালন করছি। আগামীতেও তা অব্যাহত থাকবে। কারণ অনেক কর্মসূচি ২৬ মার্চের মধ্যে আমরা সমাপ্ত করতে পারছি না।

তিনি জানান, ২০২১ সালের ১ মার্চ বিএনপি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের বছরব্যাপী কর্মসূচি শুরু করে। ২ মার্চ স্বাধীনতার পতাকা উত্তোলন, ৩ মার্চ স্বাধীনতার ইশতেহার পাঠ, ৭ মার্চ রেস কোর্সে শেখ মুজিবুর রহমানের ভাষণ, ৯ মার্চ পল্টন ময়দানে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ভাষন, ৭ জুলাই জেডফোর্স গঠনসহ বিভিন্ন বিষয়ভিত্তিক আলোচনা সভা, রচনা, স্বরচিত কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, স্বেচ্ছায় রক্তদান ও ফ্রি স্বাস্থ্য সেবা, মুক্তিযুদ্ধের বই মেলাসহ ৪১দিনে কর্মসূচি পালন করেছে বিএনপি।

২৬ মার্চ বিএনপি ঢাকাসহ সারাদেশে বিজয় র‍্যালি করবে। সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ও শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করবে দলের নেতা-কর্মীরা।

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, চেয়ারপারসনের কার্যালয়ের রিয়াজ উদ্দিন নসু, শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com