দেশে বিচারহীনতার সংস্কৃতি যেন জায়েজ হয়ে গেছে: খুশি কবির

0

দেশে যে ধরনের অবস্থা এখন বিরজমান তাতে বিচারহীনতার সংস্কৃতি যেন জায়েজ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন মানবাধিকার কর্মী খুশি কবির।

শুক্রবার (১১ মার্চ) বিকেলে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন। তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা ও বিচারহীনতার ৯ বছর উপলক্ষে পাঁচ দিনব্যপী কর্মসূচির অংশ হিসেবে এ সমাবেশের আয়োজন করা হয়।

খুশি কবির বলেন, জনগণের আন্দোলনের ফলে এরশাদ সরকারের পতন হয়েছিল। একটা সময় আসবে যখন এদেশের মানুষ আর এগুলোকে গ্রহণ করবে না। আর সহ্য করবে না। দেয়ালে যখন পিঠ ঠেকে যাবে ঠিক তখনই প্রতিবাদ করবে, যেভাবে অতীতে প্রতিবাদ করেছে। আর ত্বকী হত্যার বিচার এখানে অবশ্যই থাকবে। বিচার না হওয়া পর্যন্ত আমরা মাঠে থাকবো। ত্বকীর মতো আর কাউকে হারাতে চাই না। দেশের কোনো নাগরিক যেন বিচারহীনতার উদাহরণের নিয়ে যেতে না পারে। ত্বকী হত্যার বিচার হলে অন্য হত্যারও বিচার হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ, নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বী ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব কবি হালিম আজাদসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com