দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষের জীবনযাত্রার ব্যাঘাত ঘটছে: টুকু

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, তেল, গ্যাস, বিদ্যুৎ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষের জীবনযাত্রার ব্যাঘাত ঘটছে। খেটে খাওয়া মানুষের নাভিশ্বাস উঠেছে। দাম বাড়ার কারণে মানুষ আজ দিশেহারা।

তিনি আরও বলেন, এই সরকারকে হটাতে হলে রাজপথে নামতে হবে। রক্তে রঞ্জিত করতে হবে রাজপথ তবেই এই সরকারের পতন হবে। তাদের সময় শেষ হয়ে এসেছে। সরকারের উচিত ক্ষমা চেয়ে পদত্যাগ করা।

ইকবাল হাসান মাহমুদ টুকু প্রশ্ন রেখে বলেন, ‘শুধু একটা আইডি কার্ড ছাড়া এই দেশের মানুষের কী আছে? আওয়ামী লীগ ভোটের পর এবার ভাতের অধিকারও কেড়ে নিয়েছে। এখন দেশে নীরব দুর্ভিক্ষ চলছে। বাজারে গিয়ে ডাল কিনলে চাল কেনা যায় না, চাল কিনলে ডাল কেনা যায় না। এ দুর্ভিক্ষকে পুঁজি করে সরকার মানুষের দুর্বলতার সুযোগ নিয়ে আবার ক্ষমতায় আসার অপচেষ্টা চালাচ্ছে। কিন্তু সেটা আর সম্ভব হবে না। কারণ দেশের জনগণ এখন সাথে থেকে বিএনপিকে চায়।’

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ‘এই পিশাচ সরকার রাতের নির্বাচন করে দেশকে এখন অসুস্থ করে ফেলেছে। দেশের মানুষ মুক্তি চায়। না আছে ভোটের অধিকার, না আছে বলার অধিকার। এবার বেঁচে থাকার অধিকারও কেড়ে নিয়েছে।’

সোমবার বিকেলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। জেলার ধর্মসাগরপাড় দলের অস্থায়ী কার্যালয়ে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক এবং কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিন উর রশিদ ইয়াছিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কেন্দ্রীয় নির্বাহী কমিটির (কুমিল্লা বিভাগীয়) সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিঞা, কেন্দ্রীয় নির্বাহী কমিটির (কুমিল্লা বিভাগীয়) সহ-সাংগঠনিক সম্পাদক মো. সায়েদুল হক সাঈদ প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com