আ.লীগ সরকার দেশে নিঃশব্দ ভয়ের পরিবেশ সৃষ্টি করছে শুধুমাত্র দুঃশাসন প্রলম্বিত করার জন্য: বিএনপি

0

দেশে এখন জঙ্গি শাসন চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার মানুষের মৌলিক মানবাধিকার হরণ করে কর্তৃত্ববাদী ফ্যাসিবাদী দু:শাসন অব্যাহত রেখে দেশকে গভীর সংকটে নিপতিত করেছে। বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদেরকে গুম, খুন অপহরণ, বানোয়াট মামলা দিয়ে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে নির্যাতনের মাত্রা এতটাই তীব্র মাত্রা ধারণ করেছে যে, দেশে যেন এখন জঙ্গি শাসন কায়েম হয়েছে।

তিনি বলেন, সরকারের অবৈধ ক্ষমতাকে নিষ্কন্টক করার জন্য বিরোধী নেতাকর্মীদেরকে গুম হত্যার যে সংস্কৃতি চালু করেছে সেটির আরেকজন শিকার হলেন পাবনা জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান শেখ। তাকে ৩১ মার্চ ২০২১ থেকেখুঁজে পাওয়া যাচ্ছিল না। আইন শৃঙ্খলা বাহিনীর কাছে বারংবার তার সন্ধানে সহযোগিতা করার আহবান জানানো হলেও তারাতা করেনি। গতকাল এপ্রিল স্থানীয় জনগণ তার লাশ উদ্ধার করে। সরকারের বিরুদ্ধে প্রতিবাদী তরুণ কন্ঠকে নিস্তব্ধ করতেইবিএনপি এবং এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে গুম করে হত্যার সুদুরপ্রসারী নীল নকশা বাস্তবায়ন করে যাচ্ছে ভোটারবিহীন আওয়ামী সরকার।

বিএনপি মহাসচিব বলেন, প্রহসনের নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে ক্ষমতার মসনদ জোর করে ধরে রাখতে ক্ষমতাসীনরা এখনআরও বেপরোয়া আচরণ শুরু করেছে।

ক্ষমতার দম্ভে আওয়ামী সরকার জুলুম নির্যাতন চালাতে আইন শৃঙ্খলা বাহিনী দলীয় সন্ত্রাসীদের লেলিয়ে দিচ্ছে বিএনপি নেতাকর্মীদের ওপর। তাদের স্বাভাবিক জীবন যাপনের অধিকার কেড়ে নেয়া হয়েছে। পরিকল্পিত ভাবে বাংলাদেশে নি:শব্দ ভয়েরপরিবেশ সৃষ্টি করা হচ্ছে শুধুমাত্র দু:শাসন প্রলম্বিত করার জন্য। এক্ষেত্রে জাতীয়তাবাদী শক্তিকে সবচেয়ে বড় বাধা বলে মনেকরে সরকার। ফলে বিএনপি নেতাকর্মীদের ঠিকানা করা হচ্ছে লৌহ কপাটের ভিতরে।

তিনি বলেন, বিভিন্ন আন্তর্জাতিক সংগঠনের জরীপ এবং গবেষণায় দেখা যাচ্ছে বাংলাদেশে জন অধিকার কেড়ে নেয়ার প্রেক্ষাপটে উদার গণতান্ত্রিক সূচক নির্বাচন ভিত্তিক গণতন্ত্রের সূচকে বাংলাদেশ দুর্বল থেকে দুর্বলতর হচ্ছে। ভয়াবহ দুঃশাসনে গণতন্ত্র মানবাধিকার বিলুপ্তপ্রায়। দেশে আজ স্বেচ্ছাচারী মাফিয়াতন্ত্র কায়েম করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com