নওগাঁয় বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

0

নওগাঁর সাপাহার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছে। বুধবার ভোর রাতের দিকে সাপাহার উপজেলার পাতাড়ী গ্রামের আদাতলা সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত আব্দুল বারী সাহু (৪৫) উপজেলার দক্ষিণ পাতাড়ী গ্রামের আবুক্করের ছেলে।

নওগাঁর সাপাহার থানার ওসি মো. আব্দুল হাই জানান, মঙ্গলবার দিবাগত রাতে কয়েকজনের সাথে আব্দুল বারী সাহু ভারতের অভ্যন্তরে গরু আনতে যায়। বুধবার ভোর রাতের দিকে তারা গরু নিয়ে পাতাড়ী গ্রামের আদাতলা বিজিবি ক্যাম্পের অধীনে ২৪২ মেইন পিলার এর ১৩আর এলাকা দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের চেষ্টা করলে ভারতের ১৫৯ বিএসএফ খুঁটাদহ ক্যাম্পের টহলরত জোয়ানরা তাদের লক্ষ্য করে গুলি চালায়।

এসময় অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও আব্দুল বারী গুলিবিদ্ধ হন। আহত অবস্থায় আব্দুল বারী হামাগুড়ি দিয়ে ভারতীয় সীমান্ত পেরিয়ে নোম্যান্স ল্যান্ডের পুর্নভবা নদীতে এসে পড়ে। এরপর ভোরে তার অপর সঙ্গীরা বাড়িতে খবর দিলে পরিবারের সদস্যরা নদীর কিনার থেকে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এসময় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পুলিশ নিহতের লাশ ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

এ ব্যাপারে সাপাহার উপজেলার আদাতলা বিজিবি ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুল হান্নান জানান, নিহত আব্দুল বারী এলাকায় একজন চিহিৃত ও বিজিবির তালিকাভুক্ত চোরাকারবারি। ভোর রাতে ভারত থেকে গরু নিয়ে দেশে প্রবেশের চেষ্টা করলে ভারতের খুঁটাদহ ক্যাম্পের বিএএসএফ তাকে লক্ষ্য করে গুলি ছুঁড়লে সে গুরুতর আহত হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থার তার মৃত্যু হয়। ইউএনবি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com