বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৪ লাখ ছাড়ালো

0

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা চার লাখ ছাড়িয়েছে। এ পর্যন্ত এ রোগে আক্রান্ত হয়েছেন প্রায় ৬৯ লাখ মানুষ। আর সুস্থ হয়ে উঠেছেন ২৯ লাখেরও বেশি। এ তথ্য জানিয়েছে যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়। এরমধ্যে সব থেকে ভয়াবহ অবস্থা যুক্তরাষ্ট্রের। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত ১৯ লাখের বেশি মানুষ। সেখানে মারা গেছেন ১ লাখ ৯ হাজার। আক্রান্ত ও মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রই বিশ্বে সবার আগে।

তবে বিশ্বজুড়ে বিশেষজ্ঞরা বলছেন, করোনার প্রকৃত অবস্থা আরো বেশি ভয়াবহ। তৃতীয় বিশ্বের দেশগুলোতে আক্রান্ত ও মৃতের সংখ্যার সামান্যই প্রকাশিত হচ্ছে বলেও নানা গবেষণায় বেরিয়ে আসছে।
যুক্তরাষ্ট্রের পর মৃতের দিক থেকে দ্বিতীয় খারাপ অবস্থায় রয়েছে ইউরোপের দেশ বৃটেন। দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ হাজারেরও বেশি মানুষ। দেরিতে হলেও দ্রুত করোনা বিস্তারে সব রেকর্ড ছাড়িয়ে গেছে ব্রাজিল। এর জন্য দায়ী করা হচ্ছে দেশটির ডানপন্থি সরকারের খামখেয়ালিকে। এরই মধ্যে ৩৫ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন সেখানে। শেষের দিক থেকে দ্রুতই এ তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছে দেশটি। এরপরই রয়েছে ইতালি, ফ্রান্স ও স্পেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com