করোনার মহামারীতে ঘর বন্দী অসহায় মানুষের মাঝে কয়েক দফায় ত্রাণ বিতরণ

0

ডিএল প্রতিনিধি মুন্সিগঞ্জ:

ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলমের নেতৃত্বে মুন্সীগঞ্জ জেলার টংগীবাড়ী উপজেলার কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়নে ত্রাণ বিতরণের জন্য “ কে শিমুলিয়া ইউনিয়ন ত্রান তহবিল” গঠন করা হয়।

উক্ত তহবিলে অর্থ সহায়তা প্রদান করেন সমাজের বিত্তবান, শিক্ষিতজনসহ নানা শ্রেণি পেশার মানুষ।ত্রান তহবিল গঠন ও বিতরন কার্যক্রম পরিচালনায় ছিলেন সোসাইটি ফর সোসাল ডেভেলাপমেন্ট (এসএসডি) এর উপদেষ্টা ডাঃ জাহাঙ্গীর আলমের ও মোঃ সালাহউদ্দিন সবুজ, সভাপতি মোঃ শরিফ উল আলম, সহ সভাপতি আজমল হোসেন অপু ও মোঃ জনি হোসেন, সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ শাহিন ও মোঃ রায়হান, সাংগঠনিক সম্পাদক মোঃ আল-আমিন, কোষাধ্যক্ষ মোঃ শাহিন, অন্যতম সদস্য ব্যারিষ্টার আব্দুল হাকিম সহ সংগঠনের অন্যান্য সদস্যবর্গ। এছাড়াও মাদক বিরোধী সংগঠনের সাধারন সম্পাদক মোঃ আনিসুজ্জামন ও উদ্ভাস সংগঠনের যুগ্ম সাধারন সম্পাদক জাকির হোসেন মেম্বার ছিলেন।

১. করোনা প্রাদুর্ভাবের শুরুতেই এলাকার মানুষকে সুরক্ষিত রাখার জন্য কে শিমুলিয়া ইউনিয়ন ও এর আশে পাশের গ্রামের মসজিদ ও মসজিদ ভিত্তিক সমাজের মানুষের মাঝে প্রর্যাপ্ত পরিমান মাক্স, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরন করা হয়।

২. টংগীবাড়ী উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স এ উপজেলা ইউএনও এর মাধ্যমে পিপিই বিতরন করা হয়।

৩. কে শিমুলিয়া ইউনিয়ন এর প্রতিটি গ্রাম সহ, হাটখান, চাপ, যশলং, ধীপুর, রাউতভোগ ও বারৈপাড়া গ্রামের প্রায় ৬০০ পরিবারকে ১০ কেজি করে চাউল দেওয়া হয়।

৪. কে শিমুলিয়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ৩৩০টি পরিবারের মধ্যে ঈদের খাদ্য সামগ্রী প্রদান করা হয়।খাদ্যদ্রব্যের মধ্যে ছিল:পোলার চালচিনিতেল সেমাই (লাচ্চি ও কুলসন)কিচমিচ ও খোরমা ও দুধের জন্য নগদ ১০০ টাকা।

৫. তার নিজ গ্রাম লাখারনেও প্রায় ১০০ পরিবারের মাঝে আরও দুই বার খাদ্য সামগ্রী প্রদান কর হয়।

৬. নতুন করে আরও ৪ হাজার মাক্স বিভিন্ন মসজিদ ও মসজিদ ভিত্তিক সমাজের মানুষের মাঝে বিতরন করা হয়। আমাদের মাক্স বিতরন কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকিবে।

৭. ১২০ জনকে স্বাস্হ্য সেবা প্রদান করা হয়েছে।

এছাড়াও উপজেলা এক পুলিশ কর্মকর্তা জানান ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম পুলিশ প্রশাসনের উদ্যোগে গঠিত তহবিলে আর্থিক অনুদান প্রদান করেন। ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম সমাজের সকল প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গকে অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি কে শিমুলিয়া ইউনিয়ন এর প্রতিটি মানুষকে স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকার আহ্বান জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com