সরকার শুরু থেকেই ভুল পথে হাঁটছে: বরকতউল্লাহ বুলু

0

করোনা ইস্যুতে সরকার শুরু থেকেই ভুল পথে হাঁটছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু।

তিনি বলেন, সরকার শুরু থেকেই ভুল পথে হাঁটছে। চীনে যখন করোনা শুরু হয়, সারা বিশ্ব প্রস্তুতি নিলেও আমাদের সরকার আগাম কোনো প্রস্তুতি নেয়নি। এমনকি জাতির এই চরম দুর্যোগে জাতীয় ঐক্যের বিরোধীতায় সরকার। তারা একলা পথে হাঁটছে।

সাবেক এই মন্ত্রী আরও বলেন, করোনা ইস্যুতে জাতীয় পর্যায়ে যে কারিগরি কমিটি গঠন করা হয়েছে তাতেও সরকারের যারা তোষামোদে ব্যস্ত থাকে তাদেরকে রাখা হয়েছে। প্রকৃতপক্ষে যারা মাঠের বাস্তবতায় সিদ্ধান্ত নিতে পারেন, তাদের কমিটিতে রাখা হয়নি। অনেক দক্ষ যোগ্য ও অভিজ্ঞ চিকিৎসককে বাদ দেয়া হয়েছে।

করোনার কারণে ঘরবন্দি প্রায় ২০ হাজার হতদরিদ্র ও দুস্থ পরিবারের পাশে দাঁড়িয়েছেন বিএনপির এই নেতা। তিনি নোয়াখালী-৩ আসনে (বেগমগঞ্জ) পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। বেগমগঞ্জের ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৯টি ওয়ার্ডে তিনি একাধিকবার দরিদ্র শ্রেণির মাঝে ত্রাণ বিতরণ করেন।

করোনা সংক্রমণ বাড়ার আগেই তিনি স্বপরিবারে নিজ এলাকায় চলে যান। দুস্থদের মাঝে দেয়া তার ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, লবন, সাবানসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী। কোনো কোনো ওয়ার্ডে তার পক্ষ থেকে তিন থেকে চারবারও দুস্থদের মধ্যে ত্রাণ দেয়া হয়েছে।

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে এবার সেমাই, চিনিসহ ঈদ সামগ্রী পাঠানোর পরিকল্পনা নিয়েছেন সাবেক এই মন্ত্রী। শুধু তিনি একাই নন, ওই আসনে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের থানা, পৌর ও ওয়ার্ড এবং ইউনিয়নের ইউনিটগুলোও ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নিচ্ছে।

এ প্রসঙ্গে বরকতউল্লাহ বুলু বলেন, বাংলাদেশে করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর গত ৩১ মার্চ থেকে আমরা ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করি। প্রতিটি ওয়ার্ডে আমরা একাধিকবার করে দরিদ্র শ্রেণির পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। শুধু আমি একাই নই, বেগমগঞ্জের অঙ্গ সংগঠনগুলোও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। সবার সম্মিলিত চেষ্টায় প্রায় একযোগ ধরে আমরা বিরোধী দলে থেকেও মোটামুটিভাবে গরিব ও দুস্থদের পাশে দাঁড়ানোর সর্বাত্মক চেষ্টা করেছি। তিনি বলেন, সরকারি ত্রাণ প্রয়োজনের তুলনায় খুবই অপ্রতুল। তাছাড়া তারা দলীয় বিবেচনায় বেশি মনযোগী। এতে প্রকৃত অর্থে দরিদ্ররা ত্রাণ বঞ্চিত হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com