ঋণখেলাপি, অর্থপাচারকারী, অর্থনৈতিক দুঃশাসন ও দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

0

ঋণখেলাপি, অর্থপাচারকারী, অর্থনৈতিক দুঃশাসন ও দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন করেছে জাগ্রত বাংলাদেশ (জেবিডি)। মানববন্ধন থেকে ঋণখেলাপি ও অর্থপাচারকারীদের তালিকা প্রকাশ ও অর্থনৈতিক সুশাসন নিশ্চিত করাসহ বেশকিছু দাবি তুলে ধরেছেন সংগঠনের নেতারা।

শনিবার (১ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন দলের সভাপতি আজমুল জিহাদ। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন— জাগ্রত বাংলাদেশের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরুল আমিন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মামুন, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এবিএম জোবায়েরসহ ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

আজমুল জিহাদ বলেন, ঋণখেলাপি, করখেলাপি, অর্থপাচারকারীদের তালিকা অবিলম্বে জনসম্মুখে প্রকাশ করে তাদেরকে সামাজিকভাবে বয়কট করতে হবে। একটা অর্থনৈতিক কাউন্সিল করে সব পাচারকৃত অর্থ ফেরত আনতে হবে।

ঋণখেলাপি ও অর্থপাচারকারীদের বিরুদ্ধে জনতাকে সঙ্গে নিয়ে রুখে দাঁড়াবার প্রতিশ্রুতি ব্যক্ত করেন সংগঠনের সাধারণ সম্পাদক নূরুল আমিন ভূঁইয়া। তিনি বলেন, দেশের মুষ্টিমেয় কিছু ঋণখেলাপি ও অর্থপাচারকারীদের হাতে জনগণ জিম্মি। তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

মানববন্ধনে বক্তারা বলেন, ব্যাংকে রাখা দেশের জনগণের অর্থ লোপাট করে বিদেশে পাচার করা হচ্ছে। আমার দেশের অসহায় জনগণের উপর মাথাপিছু ঋণের বোঝা চাপিয়ে দেওয়া হচ্ছে। কিন্তু যেসব ঋণখেলাপি ঋণের টাকা ফেরত না দিয়ে বিদেশে পাচার করে ‘বেগমপাড়া’ করছেন, তাদের বিরুদ্ধে প্রশাসন কোনও ব্যবস্থা সেভাবে নিতে পারছে না। অর্থনৈতিক দুঃশাসন ও অনিয়ম, দুর্নীতি আজ নিয়মে পরিণত হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com