ফিলিস্তিনকে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার দাবি

0

চলমান ফিলিস্তিন ও ইসরাইল ইস্যুতে ফিলিস্তিনকে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ শান্তি পরিষদ, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ও বাংলাদেশ কমিউনিস্ট পার্টি।

শনিবার (১ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে এ দাবি জানানো হয়েছে।

সমাবেশে বাংলাদেশ শান্তি পরিষদের সভাপতি মোজাফফর হোসেন পল্টু বলেন, ইতিমধ্যে পৃথিবীর বিভিন্ন দেশে ফিলিস্তিনকে স্বীকৃতি দেওয়া শুরু হয়ে গেছে। আজকে ফিলিস্তিনে ইসরায়েলি বাহিনী বর্বর হামলা চালাচ্ছে। ফিলিস্তিনে ৩৫ থেকে ৩৬ হাজার মানুষকে হত্যা করা হয়েছে। এরমধ্যে ৭০ ভাগ ছিল শিশু ও নারী। আজকে ফিলিস্তিনের হাসপাতাল গুলোতে হামলা চালানো হচ্ছে। আশ্রয় শিবির গুলোকে ইসরায়েলি বাহিনী রেহাই দিচ্ছে না। ফিলিস্তিনে সর্বত্র ধ্বংসযজ্ঞ চলছে। জাতিসংঘের পক্ষ থেকে ইসরাইলকে যুদ্ধ বন্ধ করার কথা বলার পরেও যুদ্ধ বন্ধ করা হয়নি। আজকে ফিলিস্তিনের পক্ষে সারা বিশ্বে জনমত সৃষ্টি হয়েছে। আমেরিকাতে ছাত্ররা ফিলিস্তিনের পক্ষে আন্দোলন করার কারণে তাদের উপরেও আমেরিকা অত্যাচার করছে। এখন নেতানিয়াহুর মন্ত্রীসভায়ও বিভেদ দেখা দিয়েছে।

তিনি শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আরও বলেন, আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বত্রই ফিলিস্তিনের মুক্তি আন্দোলনকে সমর্থন করে যাচ্ছেন। আমরা চাই বাংলাদেশও ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে ঘোষণা করুক।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শিরিন আক্তার বলেন, ফিলিস্তিনে যে পরিমাণ বর্বরতা চলছে এত বর্বরতা আমরা আর কোথাও দেখিনি। ফিলিস্তিনের সংগ্রাম আজকে নতুন নয়, তারা দীর্ঘদিন ধরে স্বাধীন রাষ্ট্রের জন্য সংগ্রাম করে আসছে। বাংলাদেশ ইজরায়েলের এ বর্বর অত্যাচারকে কখনোই সহ্য করবে না।

বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, আজকে ফিলিস্তিনে যেটি চলছে এটার চেয়ে বড় বড় বর্বরতা আর কিছুই হতে পারে না। ইজরায়েল আমেরিকার ছত্রছায়ায় ফিলিস্তিনের উপর আগ্রাসন বর্বরতা চালাচ্ছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের জনগণ আজকে ফিলিস্তিনের জনগণের উপর যে সংহতি জানাচ্ছে আমরা তারই অংশ হিসেবে আজকে এখানে দাঁড়িয়েছি। ইজরায়েল যেভাবে ফিলিস্তিন কে নিজেদের ভূখণ্ড হিসেবে দাবি করছে এটা কখনোই হবে না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com