বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভের ডাক

0

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী ১৫ জানুয়ারি  দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করবে বাম গণতান্ত্রিক জোট। ওইদিন ঢাকায় বিকাল ৪টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে হবে বিক্ষোভ সমাবেশ।

গতকাল বৃহস্পতিবার সকালে পল্টনের বাসদ কার্যালয়ে জোটের কেন্দ্রীয় পরিচালানা পরিষদের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বাম জোটের সমন্বয়ক ও বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সিপিবি’র সভাপতি মো. শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবীর জাহিদ, সম্পাদকমন্ডলীর সদস্য অধ্যাপক আব্দুর সাত্তার, বাসদের সম্পাদক মন্ডলীর সদস্য নিখিল দাস, জনার্দন দত্ত নান্টু, বাসদের (মার্ক্সবাদী) সমন্বয়ক মাসুদ রানা, সদস্য রাশেদ শাহরিয়ার, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির শহীদুল ইসলাম সবুজ, সমাজতান্ত্রিক আন্দোলনের নির্বাহী সভাপতি আব্দুল আলী, সদস্য রুবেল সিকদার প্রমুখ।

বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য ও বাসদের সহকারী সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভার প্রস্তাবে বলা হয় সরকার বিদ্যুৎখাতে দুর্নীতি, ভুলনীতি, অপচয়, অদক্ষতা দূর না করে পুনরায় দাম বৃদ্ধি করছে। এই মূল্যবৃদ্ধি জনজীবনে মরার উপর খাড়ার ঘা হিসেবে দেখা দিবে। সভায় বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের পাশাপাশি দুর্নীতির শ্বেতপত্র প্রকাশের জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়।

প্রস্তাবে আরও বলা হয়, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, দেশ পরমানু বিদ্যুৎ যুগে প্রবেশ করেছে, মেট্রোরেল যুগে প্রবেশ করেছে, টানেল হচ্ছে ইত্যাদি সরকার উন্নয়নের নহর বইয়ে দিচ্ছে বলে প্রচারের ঢাক পিটাচ্ছে। অথচ এসব প্রকল্পের নির্মাণ ব্যয় দফায় দফায় বাড়ালো কেন? তার জবাব নাই।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানো হয়, সভার প্রস্তাবে বলা হয় পররাষ্ট্রমন্ত্রী নিজেই বলেছেন কানাডায় বেগম পাড়ায় যারা বাড়ি করেছে তাদের ২০/২৫ জনকে তিনি দেখেছেন। সাবেক অর্থমন্ত্রী প্রয়াত আবুল মাল আবদুল মুহিত বলেছিলেন মেগা প্রজেক্ট মানেই মেগা দুর্নীতি, পুকুর চুরি নয় এখন সাগর চুরি হচ্ছে। এতসব দুর্নীতি, ব্যাংক ডাকাতির পরেও চ্যালেঞ্জ দেওয়া হয় কোথায় দুর্নীতি হচ্ছে, হিসাব দিন, জবাব দেব।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com