বৈঠক ফলপ্রসূ হয়েছে, বিএনপির রাজপথের আন্দোলন-সংগ্রামে থাকবে বাম ঐক্য: বুলু

0

গণতান্ত্রিক বাম ঐক্যের সঙ্গে বিএনপির বৈঠক ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। তিনি বলেছেন, বাম ঐক্যের সঙ্গে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। আগামী দিনের রাজপথের আন্দোলন-সংগ্রামে থাকবেন উনারা, এ বিষয়ে ওয়াদা করেছেন।

মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এর আগে গণতান্ত্রিক বাম ঐক্যের সঙ্গে বৈঠক করে বিএনপির লিয়াজোঁ কমিটির দুইজন সদস্য।

বৈঠকে বিএনপির পক্ষ থেকে অংশ নেন যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বাম ঐক্যের আবুল কালাম আজাদ, ডা. শামসুল আলম, হারুন আল রশিদ প্রমুখ।

বৈঠকে বিএনপির পক্ষ থেকে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল এবং বাম ঐক্যের আবুল কালাম আজাদ, শামসুল আলম, হারুন আল রশিদ, গণতান্ত্রিক বাম ঐক্যের পার্টি, সোস্যাল ডেমোক্রেটিক পার্টি, সমাজতান্ত্রিক মজদুর পার্টি, বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল) এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের নেতারা অংশ নেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, বিএনপি যে ২৭ দফার রূপরেখা দিয়েছে সেটি বাস্তবায়ন করতে হবে। একই সঙ্গে নিরপক্ষে সরকারের অধীনে যে নির্বাচন হবে সেখানে ক্ষমতা গিয়ে আন্দোলনকারী দলগুলোকে নিয়ে জাতীয় সরকার করে ২৭ দফা বাস্তবায়ন করা হবে। পরবর্তী প্রজন্মের জন্য বাংলাদেশকে বাসযোগ্য করতে হবে। মুক্তিযুদ্ধের অঙ্গীকার গণতান্ত্রিক বাংলাদেশ, অর্থনৈতিক মুক্তি আনতে হবে।

গণতান্ত্রিক বাম ঐক্য সমন্বয়ক হারুন চৌধুরী বলেন, বিএনপির ২৭ দফা কর্মসূচির পরে তারা আমাদের আমন্ত্রণ জানিয়েছে, আমরা তাদের কথা শুনেছি। তাদের রাষ্ট্র মেরামতের ২৭ দফা বিশ্লেষণ করে আমাদের বিশ্বাস হয়েছে, এটি দেশের কৃষক-শ্রমিক, ছাত্র-যুবক, নারী-পুরুষের কথা আছে। আগামীতে বিএনপি ক্ষমতায় এলে এগুলো বাস্তবায়ন করবে। রাষ্ট্রের এ মেরামতগুলো হলে বাংলাদেশ উন্নত হবে।

তিনি বলেন, আগামীতে বিএনপির যেকোনো আন্দোলন-সংগ্রামে রাজপথে যুগপৎ থাকবো। বাংলাদেশকে ফ্যাসিবাদী শাসন থেকে মুক্ত করার জন্য বিএনপির সঙ্গে থাকবো।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com