‘সরকারের পতন ছাড়া ঘরে ফিরবে না বিএনপি’

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এই সরকার দেশকে আবার তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। মেগা প্রকল্পের নামে আওয়ামী লীগের নেতারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। সুইস ব্যাংকে রেখেছে। বিদেশে বাড়ি-গাড়ি সব করে নিয়েছে। সময় এলে এসব কিছুর হিসাব করা হবে। এবার সরকারের পতন ছাড়া বিএনপি ঘরে ফিরবে না।

শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি আয়োজিত গণমিছিল শেষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরীর ভুবন মোহন পার্ক শহীদ মিনারে এই সমাবেশ হয়।

সমাবেশে তিনি বলেন, বিএনপির আর হারানোর কিছু নেই। এখন শুধু পাওয়া আর পাওয়া। এজন্য বিএনপি আন্দোলন করছে। তবে আন্দোলন ক্ষমতায় যাওয়ার জন্য নয়। এই আন্দোলন জনগণের অধিকার ফিরিয়ে দেওয়ার আন্দোলন।

তিনি বলেন, এই সরকার পৃথিবীর সব স্বৈরাচারী সরকারকে হার মানিয়েছে। বিএনপি এবার গণতন্ত্র পুনরুদ্ধার, মানুষের ভোটের অধিকার ও এই সরকারের নির্যাতনের কবল থেকে মানুষকে রক্ষা করতে আন্দোলন করছে। বিএনপি দিনের ভোট দিনে এবং জনগণের অধিকার ফিরিয়ে আনতে চায়।

গয়েশ্বর বলেন, ক্ষমতা দীর্ঘস্থায়ী করে রাখতে সরকার বিএনপির নেতাকর্মীদের বিনা ওয়ারেন্টে এবং কোনোরকম মামলা ছাড়াই গ্রেফতার করছে। দলের মহাসচিব, যিনি অতি সজ্জন বলে শুধু বাংলাদেশ নয়, পৃথিবীতে পরিচিতি লাভ করেছেন সেই মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে কোনোরকম কারণ ছাড়াই রাতের অন্ধকারে বাড়ি থেকে তুলে নিয়ে গেছে। তাদের কারাগারে আটকে রাখা হয়েছে।

সরকার ভাবছে দলের মহাসচিব, দলের চেয়ারপারসন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ সিনিয়র নেতাদের গ্রেফতার করে আটকে রাখলে বিএনপির আন্দোলন থেমে যাবে। কিন্তু বিএনপির একজন নেতা বাইরে থাকলেই সব ধরনের আন্দোলন চলমান থাকবে। এর প্রমাণ ঢাকার গণসমাবেশ। কোনো বাধাই বিএনপিকে রুখতে পারেনি বলে মন্তব্য করেন তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com