রাস্তাঘাটে নারীর প্রতি যৌন হয়রানি উদ্বেগজনক হারে বেড়েছে: মহিলা পরিষদ

0

রাজধানীর মোহাম্মদপুরের রায়েরবাজারে স্ত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় স্বামীকে কুপিয়ে আহত করেছে কিশোর গ্যাং গ্রুপের সদস্যরা।

এ ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। একই সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

সংগঠনটি বলছে, রাস্তাঘাটে চলাচলের সময় নারী ও কন্যাশিশুর প্রতি যৌন হয়রানির ঘটনাগুলো উদ্বেগজনক হারে বেড়েছে।

আজ বুধবার (২৪ আগস্ট) এক বিবৃতিতে এ কথা উল্লেখ করে বাংলাদেশ মহিলা পরিষদ।

এতে বলা হয়, বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদে জানা যায়, মোহাম্মদপুর থানাধীন রায়েরবাজারের ইদ্রিস খান রোডে স্ত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় কিশোর গ্যাংয়ের সদস্যরা স্বামীকে কুপিয়ে আহত করেছে।

ঘটনার বিষয়ে বিবৃতিতে আরও বলা হয়, গত এক মাস ধরে রাকিবের স্ত্রীকে মোবাইল ফোনে কুপ্রস্তাব দিয়ে আসছিলেন অভিযুক্ত কবির। ফলে ওই নারীর চলাফেরা সীমিত হয়ে যায়। তিনি বাসার বাইরে গেলেও কবির ও তার লোকজন নানাভাবে উত্ত্যক্ত করতে থাকেন।

ঘটনাটি স্বামী রাকিবকে জানান ওই নারী। এরপর ১৯ আগস্ট বিষয়টি নিয়ে স্থানীয় সংসদ সদস্য সাদেক খানের ভাতিজা মামুন খানের কাছে বিচার দেন রাকিব। এতে ক্ষিপ্ত হয়ে ২৩ আগস্ট কবির ও ডাইল্যা হদয় ১৪-১৫ জনকে নিয়ে ইদ্রিস খান রোডে রাকিবকে এলোথাপাড়ি কুপিয়ে আহত করে। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিবৃতিতে বলা হয়, রাস্তাঘাটে চলাচলের সময় নারী ও কন্যাশিশুর প্রতি যৌন হয়রানির ঘটনাগুলো উদ্বেগজনকভাবে বাড়ছে। সেই সঙ্গে কিশোর গ্যাংয়ের উৎপাত এলাকাভিত্তিক হওয়ায় রাস্তাঘাটে চলাফেরায় নারী ও কন্যাশিশুরা বিভিন্ন যৌন হয়রানি ও উত্ত্যক্তের শিকার হচ্ছে।

এসব যৌন নিপীড়ন বন্ধে হাইকোর্টের রায়ের আলোকে আইন তৈরি ও তা কার্যকরের বিষয়ে জোর দাবি জানাচ্ছে বাংলাদেশ মহিলা পরিষদ।

সেই সঙ্গে এলাকাভিত্তিক কিশোর গ্যাংয়ের উৎপাত বন্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কার্যকরী পদক্ষেপ নিতে দাবি জানায় সংগঠনটি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com