হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ

0

ওয়ানডেতে দুর্দান্ত বাংলাদেশ। তো জিম্বাবুয়েতে হেসেখেলেই জিতবে তামিম ইকবালরা। ব্যবধানটাও হয়তো অনেকে ঠিক করে রেখেছিলেন- আরেকবার হোয়াইটওয়াশের আনন্দ! কিন্তু পাশার দান যে এভাবে উল্টে যাবে, তা ভেবেছিলেন ক’জনে। বাংলাদেশ হোয়াইটওয়াশ করবে কী, উল্টো নিজেরাই ডুবতে যাচ্ছিল লজ্জায়। তবে সিরিজ হারলেও এত বড় অঘটনের জন্ম দিতে দেয়নি লাল-সবুজ জার্সিধারীরা। তৃতীয় ওয়ানডেতে অনায়াস জয়ে শেষটা রাঙিয়ে নিয়েছে সফরকারীরা।

আজ (বুধবার) হারারে স্পোর্টস ক্লাব মাঠে শেষ ম্যাচে জিম্বাবুয়েকে ১০৫ রানে হারিয়েছে তামিমরা। আফিফ হোসেনের অপরাজিত ৮৫ ও এনামুল হকের ৭৬ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৫৬ রান করে বাংলাদেশ। সেই লক্ষ্যে খেলতে নেমে ৩২.২ ওভারে ১৫১ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। সফরকারীরা জয় পেলেও সিরিজ খুইয়েছে আগেই। স্বাগতিকরা তিন ম্যাচের সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে।

জয়ের আনুষ্ঠানিকতা সারতে বেশ বিলম্ব হয়েছে বাংলাদেশের। ৮৩ রানে ৯ উইকেট তুলে নিলেও শেষ উইকেটে রিচার্ড এনগারাভা ও ভিক্টর নিয়াউচি ৬৮ রানের জুটি গড়ায় দেরি হচ্ছিল জয়ের বন্দরে পৌঁছাতে। মোস্তাফিজুর রহমান চতুর্থ উইকেট হিসেবে নিয়াউচিকে বোল্ড করলে এবারের সফরে ওয়ানডেতে প্রথম জয়ের মুখ দেখে বাংলাদেশ। নিয়াউচি করেছেন ৩১ বলে ২৬ রান। এনগারাভাকে তো আউটই করতে পারেনি। তিনি ২৭ বলে ৬ বাউন্ডারি ও ১ ছক্কায় অপরাজিত থাকেন ৩৪ রানে।

জিম্বাবুয়ের বিপক্ষে সহজ জয়ে বোলিংয়ে সবচেয়ে সফল মোস্তাফিজ। তবে ম্যাচসেরার পুরস্কার জিতেছে ব্যাটিং ইনিংস থেকে। প্রয়োজনের সময় হার না মানা ৮৫ রানের ইনিংসে ম্যাচের সেরা আফিফ হোসেন। আর ব্যাটে বসন্ত চলা সিকান্দার রাজা জিতেছেন সিরিজসেরার পুরস্কার।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com