চলন্ত বাস থেকে স্বামীকে ফেলে দিয়ে স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ

0

গাজীপুরে চলন্ত বাস থেকে স্বামীকে ফেলে দিয়ে স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। এ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে সংগঠনটি।

রোববার (৭ আগস্ট) সংগঠনের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত বিবৃতে এ দাবি জানায় মহিলা পরিষদ।

বিবৃতিতে বলা হয়, বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ থেকে জানা যায়, গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার এমসি বাজার এলাকায় স্বামীকে আহত করে চলন্ত বাসে স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণ করা হয়েছে। নওগাঁ থেকে আসা ওই দম্পত্তি গত শনিবার (৬ আগস্ট) গাজীপুরের ভোগড়া বাইপাস এলাকায় নেমে তাকওয়া পরিবহনের একটি মিনিবাসে করে শ্রীপুরের মাওনার দিকে যাত্রা শুরু করেন। গাজীপুরের চান্দনা চৌরাস্তায় এসে পৌঁছালে বাসটিতে আরও তিনজন স্টাফ ওঠেন।

বাসটি মহাসড়কের হোতাপাড়া পর্যন্ত আসলে তারা ছাড়া সব যাত্রী নেমে যান। যাত্রী নেমে যাওয়ার পর বাসে থাকা স্টাফরা ওই নারীর স্বামীকে মারধর করে এমসি বাজার এলাকায় রাস্তায় ফেলে দেয়। স্বামীকে রক্ষার জন্য ওই নারী এগিয়ে আসলে বাসে থাকা পাঁচজন স্টাফ তাকে সংঘবদ্ধ ধর্ষণ করে। পরে বাসটি ঘুরিয়ে গাজীপুর সদরের রাজেন্দ্রপুর চৌরাস্তায় আসলে তারা ওই নারীকে নামিয়ে চলে যায়। এর আগে ওই দম্পতির কাছ থেকে তারা টাকা ও মুঠোফোন ছিনিয়ে নেয়। এ ঘটনায় ঘটনার শিকার নারীর স্বামী শ্রীপুর থানায় মামলা দায়ের করেছেন।

বিবৃতিতে উল্লেখ করা হয়, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ করছি, গণপরিবহণ, রাস্তাঘাটসহ সর্বত্র নারী ও কন্যাশিশুর প্রতি সহিংসতার ঘটনা আশঙ্কাজনক পর্যায়ে পৌঁছেছে। রাস্তাঘাট, গণপরিবহণে নারী ও শিশুরা নিরাপত্তার হুমকির সম্মুখীন। আইনশৃঙ্খলা পরিস্থিতি আজ প্রশ্নবিদ্ধ।

চলন্ত বাসে নারীকে দলবদ্ধ ধর্ষণের অব্যাহত ঘটনায় বাংলাদেশ মহিলা পরিষদ গভীরভাবে উদ্বিগ্ন ও ক্ষুব্ধ। এ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তসাপেক্ষে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিরসহ ধর্ষণের শিকার নারীর সুচিকিৎসা ও নিরাপত্তা নিশ্চিতের দাবি জানাচ্ছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com