কক্সবাজারে ফিফার ‘টেকনিক্যাল সেন্টারে’র জন্য ২০ একর জমি হস্তান্তর

0

ফুটবলের অভিভাবক সংস্থা ফিফার অর্থায়নে নির্মিতব্য ‘টেকনিক্যাল সেন্টারে’র জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) অনুকুলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কাছে ২০ একর জমি হস্তান্তর করেছে কক্সবাজার দক্ষিণ বনবিভাগ।

কক্সবাজারের রামুর খুনিয়াপালং ইউনিয়নের জঙ্গল খুনিয়াপালং মৌজার রিজার্ভ ফরেস্ট থেকে রাষ্ট্রপতির আদেশে ডি-রিজার্ভ করা ২০ একর জমি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কাছে সোমবার (৪ জুন) দুপুরে হস্তান্তর করা হয়।

খুনিয়াপালং এটিএম জাফর আলম মাল্টিডিসিপ্লিন একাডেমি মাঠে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বশীলদের জমির কাগজ হস্তান্তর করেন কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. সরোয়ার আলম।

অনুষ্ঠানে বাফুফে সেক্রেটারি আবু নাইম সোহাগ বলেন, ‘বাংলাদেশের ইতিহাসে ফিফার অর্থায়নে প্রথমবারের মতো টেকনিক্যাল সেন্টার তৈরি হচ্ছে। যার নাম দেয়া হয়েছে- ফিফা সেন্টার অব এক্সিলেন্স। চমৎকার ও আধুনিক সুযোগ-সুবিধার সব কিছু থাকবে এ ট্রেনিং সেন্টারে। এখানে থাকবে একটি ঘাসের মাঠ এবং আরেকটি আর্টিফিসিয়াল টার্ফ। বিকেএসপির মতো এখানে ফুটবলারদের জন্য একাডেমিক ভবন থাকবে। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে সবধরনের সুযোগ সুবিধা রাখা হবে এ সেন্টারে। বিভিন্ন এলাকায় বেশ কয়েকটি জমি দেখার পর দেশের পর্যটন খাতের কথা চিন্তা করে ফিফার টেকনিক্যাল সেন্টারটি কক্সবাজারে তৈরির পরিকল্পনা করা হয়।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com