আগামী ছয় মাস কোনো বিশ্রাম নেওয়া যাবে না, ২৪ ঘণ্টা রাজনীতি করতে হবে: খসরু

0

বর্তমান সরকার অব্যাহতভাবে ক্ষমতায় থাকার জন্য কাজ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

গতকাল সোমবার (২৭ জুন) রাজধানীর একটি কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর উত্তরের অধীন বাড্ডা জোনের তিনটি ওয়ার্ডের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির খসরু বলেন, আজকে একটা ফ্যাসিস্ট, জুলুমবাজ, অনির্বাচিত, অবৈধ সরকারের অধীনে আমাদের জীবন। আমার দুঃখ হয় যে, তারা আমাদের ওপর জগদ্দল পাথরের মতো চেপে বসেছে। দেশের বর্তমান যে প্রেক্ষাপট সেটা দেশের ইতিহাসে ঘটেনি। আজকের প্রেক্ষাপট হচ্ছে তারা জনগণকে বাইরে রেখে ক্ষমতা দখল করে অব্যাহতভাবে ক্ষমতায় থাকার জন্য একটি গোষ্ঠীর মাধ্যমে কাজ করছে। এই প্রকল্পের অংশ হিসেবে সরকারের কিছু কর্মকর্তা আছে, কিছু ব্যবসায়ী, কিছু রাজনীতিবিদ আছে। এই সরকারের মধ্যে কোনো রাজনীতি নেই। তাদের সব সিদ্ধান্ত কিন্তু অরাজনৈতিক। তাদের সব সিদ্ধান্ত গণতন্ত্রবিরোধী। তাদের সমস্ত সিদ্ধান্ত জনগণের বিরুদ্ধে। তাদের সব সিদ্ধান্ত লুটপাটের পক্ষে। কর্তৃত্ববাদী, ফ্যাসিস্টরা যা করে আজকে বাংলাদেশে তাই হচ্ছে। এদের সরাতে হলে আমাদের সবার ১০০ শতাংশ কমিটমেন্ট থাকতে হবে।

তিনি বলেন, আগামীতে ঢাকা মহানগরীতে আন্দোলন হবে। নির্বাচনের মাধ্যমে যারা নির্বাচিত হয় তাদের ভোটারদের প্রতি কমিটমেন্ট থাকে। আমি যেটা লক্ষ্য করছি শৃঙ্খলা। রাজনীতিতে শৃঙ্খলা গুরুত্বপূর্ণ। একটি আধুনিক দলে শৃঙ্খলা ব্যতিত কোনো রাজনীতি হতে পারে না। শৃঙ্খলা ছাড়া আন্দোলন হবে না, ফ্যাসিস্ট সরকারের পতন হবে না।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে আমির খসরু মাহমুদ বলেন, আগামী ছয় মাস আমাদের সবাইকে রাজনীতি ও আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত হয়ে দিন-রাত ভুলে দলের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে। এর কোনো ব্যতিক্রম হতে পারবে না। বিশ্রাম নেওয়ার সুযোগ নেই। অনেক বিশ্রাম হয়েছে। আগামী ছয় মাস কোনো বিশ্রাম নেওয়া যাবে না। ২৪ ঘণ্টা রাজনীতি করতে হবে, দলের সিদ্ধান্ত পরিপূর্ণভাবে পালন করতে হবে। তাহলে এই ফ্যাসিস্ট সরকারের হাত থেকে দেশকে মুক্ত করতে পারবেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com