সরকারের পতন ঘটিয়ে গণতান্ত্রিক রাষ্ট্র গঠনই বিএনপির লক্ষ্য: নোমান

0

সরকারের পতন ঘটিয়ে গণতান্ত্রিক রাষ্ট্র গঠনই বিএনপির লক্ষ্য বলে মন্তব্য করেছেন দলটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

বুধবার (২২ জুন) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

নোমান বলেন, এরশাদবিরোধী আন্দোলনের সময় চট্টগ্রামের লালদীঘি ময়দানে বলেছিলাম, এই আন্দোলন শুধু বিএনপির নয়, এটা হচ্ছে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন। সেই আন্দোলনে আমরা সফল হয়েছিলাম। আমরা সেই গণতন্ত্র রক্ষা করতে পারিনি। আজকে শেখ হাসিনা গণতন্ত্র ছিনিয়ে নিয়ে স্বৈরাচারী সরকার প্রতিষ্ঠা করেছেন।

তিনি বলেন, দেশে আজ আইনের শাসন নেই, মানুষের কথা বলার অধিকার নেই। এমনকি শাসনতন্ত্রের মৌলিক বিষয়গুলো পরিবর্তন করে ফেলা হয়েছে। সেটার জবাবদিহি সংসদেও নেই। এই অবস্থায় যদি আমাদের চিন্তা-চেতনাকে কাজে লাগাতে না পারি, তাহলে সমাজে এসব শক্তি পরাভূত হবে না।

এই বিএনপি নেতা বলেন, বেগম খালেদা জিয়াসহ যারা গণতন্ত্রের লড়াইয়ে রয়েছেন আল্লাহ তাদের হেফাজত করবেন।

তিনি বলেন, আন্দোলন কখনো ক্ষান্ত হয় না, এটা চলমান প্রক্রিয়া। এই প্রক্রিয়ায় আমরা এগিয়ে যাচ্ছি। আমি মনে করি, আমরা জয়ের মুখোমুখি, বিজয় আমরা অর্জন করবই। এই বিজয় অর্জনের জন্য রাজনৈতিক যে মনোভাব, যে শক্তি, এটা আমাদের মধ্যে থাকতে হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মো. শাহজাহান এবং চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুকসহ অসুস্থ নেতাদের সুস্থতা কামনায় ঢাকাস্থ বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ফোরাম এই দোয়া মাহফিলের আয়োজন করে।

এসময় অন্যদের মধ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com